মালয়েশিয়ায় বনায়ন আইনে বাংলাদেশির জরিমানা

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ১২ জুলাই ২০২০, ২২:২২:৩৯ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ার বনায়ন আইনে এক বাংলাদেশিকে ৮ হাজার রিংগিত জরিমানা করেছেন দেশটির আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ক্যামেরন হাইল্যান্ডসের সুনগাই কিয়াল ফরেস্ট রিজার্ভে বিনা অনুমতিতে জমিতে মরিচ গাছ লাগানোর দায়ে রাউব দায়রা আদালত ফারুক হুসেনকে (৪৪) আট হাজার রিংগিত জরিমানা করেছে।

১০ জুলাই বিচারক আহমদ ফয়জাদ ইয়াহইয়া এ মামলায় তাকে দোষী সাব্যস্ত করে এ সাজা দেন। অনাদায়ে আট মাসের জেল খাটার আদেশও দিয়েছেন আদালত।

দেশটির গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, ফারুক ক্যামেরুন পার্বত্য অঞ্চলের সুনগাই কিয়াল বন রিজার্ভে বিনা অনুমতিতে ১,৮০০ মরিচ গাছ লাগিয়েছিলেন। এতে জমি নষ্ট করার অভিযোগে ফারুককে দণ্ডবিধির ৩৪ ধারা অনুসারে জাতীয় বনায়ন আইন ১৯৮৪ এর ৮১(১)(ই) এর আওতায় অভিযুক্ত করা হয়েছে।

পাহাং রাজ্য বনায়ন বিভাগের ডেপুটি পাবলিক প্রসিকিউটর আফিদাতুল কামারুলানার মামলাটি পরিচালনা করেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত