মালয়েশিয়া ইমিগ্রেশনের জালকাগজ বিক্রির অভিযোগে বাংলাদেশিসহ গ্রেফতার ১৬

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ০৫ আগস্ট ২০২০, ২১:২৮:০৪ | অনলাইন সংস্করণ

জাল কাগজপত্র বিক্রির দায়ে বাংলাদেশিসহ ১৬ বিদেশিকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। দুই মাস নজরদারি শেষে ৪ আগস্ট জালান লেবুহ পুডুতে অভিযান চালিয়ে ১৬ বিদেশিকে গ্রেফতার করে পুলিশ। জব্দ করা হয়েছে ১৩টি নকল ইমিগ্রেশন কার্ড, ৩৫টি নকল ইউএনএইচসিআর কার্ড, ৬টি নকল ইউএনএইচসিআর চিঠি, ল্যাপটপ, প্রিন্টার এবং লেমিনেশন মেশিন।

বুধবার (৫ আগস্ট) এক সংবাদ সম্মেলনে ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল দাযায়মি দাউদ বলেছেন, এ সিন্ডিকেট মিয়ানমারের নাগরিকের কাছে নকল ইউএনএইচসিআর কার্ড এবং ইমিগ্রেশনের জাল কাগজপত্র বিক্রি করত। দুই মাসের নজরদারিতে দেখা গেছে, তাদের দিনে ৩০ থেকে ৫০ জন গ্রাহক ছিল। দুই বছর ধরে কাজ করা এ সিন্ডিকেট প্রায় ৩০,০০০ লোকের কাছে নকল ইউএনএইচসিআর কার্ড বিক্রি করেছে এবং প্রতিটি জাল নথির জন্য ৩০ রিঙ্গিত থেকে ১৫০ রিঙ্গিত চার্জ হিসেবে লোকজনের কাছ থেকে নিত।

এছাড়া এ সিন্ডিকেট কুরিয়ার সার্ভিসের মাধ্যমে প্রেরিত নকল কাগজপত্র দিয়ে দেশব্যাপী গ্রাহকদের সেবা দিত। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অভিবাসনবিরোধী আইনের অধীনে তদন্ত চলছে বলেও সংবাদ সম্মেলনে জানান ইমিগ্রেশন মহাপরিচালক।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত