সিলেটের দক্ষিণ সুরমা সিটি বাস্তবায়নের দাবিতে স্পেনে সভা অনুষ্ঠিত

  কবির আল মাহমুদ, স্পেন থেকে ১৩ আগস্ট ২০২০, ২০:২১:৩৫ | অনলাইন সংস্করণ

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত না করে স্বতন্ত্র ‘দক্ষিণ সুরমা’ সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবিতে স্পেনে বসবাসরত দক্ষিণ সুরমা উপজেলাবাসীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ আগস্ট) দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে জাগো দক্ষিণ সুরমাবাসীর ব্যানারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক প্রবীণ কমিউনিটি নেতা আব্দুল কায়ূম পংকি।

সভায় বক্তারা দক্ষিণ সুরমা উপজেলার গুরুত্ব তুলে ধরে সিলেটের অত্যন্ত মর্যাদাপূর্ণ এই উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত না করে সরকারের কাছে অনতিবিলম্বে স্বতন্ত্র ‘দক্ষিণ সুরমা’ সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবি জানান।

দক্ষিণ সুরমা অয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি সাংবাদিক সেলিম আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন দক্ষিণ সুরমা অয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন ইন স্পেনের উপদেষ্টা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, কমিউনিটি নেতা নূর মিয়া, আব্দুল হামিদ সঞ্জু, কানেক্ট বাংলাদেশের সমন্বয়ক আফসার হুসেন নিলু, আব্দুল মালিক এমদাদ, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল, মাহবুবুর রহমান, ফজির আলী নাদিম, যুবনেতা হাদী হাসানসহ কমিউনিটি নেতারা।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন কবির আল মাহমুদ এবং ছাইফুল আমিন।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, দক্ষিণ সুরমা উপজেলার ১০ ইউনিয়নসহ সিলেট সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ, বিশ্বনাথ উপজেলার অংশবিশেষ একত্রিত করে স্বতন্ত্র ‘দক্ষিণ সুরমা’ সিটি কর্পোরেশন বাস্তবায়িত হলে নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির পাশাপাশি দক্ষিণ সুরমাবাসীর প্রত্যাশা পূরণ হবে।

সভায় ‘দক্ষিণ সুরমা’ সিটি কর্পোরেশন বাস্তবায়ন এখন সময়ের দাবি উল্লেখ করে বক্তারা এ দাবি বাস্তবায়নে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আশু হস্তক্ষেপ কামনা করেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত