নিউইয়র্কে সাংবাদিকের ওপর হামলা
jugantor
নিউইয়র্কে সাংবাদিকের ওপর হামলা

  কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র থেকে  

২৪ সেপ্টেম্বর ২০২১, ০১:৩০:২৬  |  অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিউইয়র্কের কুইন্স প্যালেসে আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী- এমন একটি প্রশ্ন করায় উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে প্রবাসী সাংবাদিক ফরিদ আলমের ওপর অতর্কিত হামলা চালান। ফরিদ আলম নিউইয়র্কভিত্তিক নতুন টিভি চ্যানেল (নিউজ কম্যুনিকেশন নেটওয়ার্ক) এনসিএনের নির্বাহী সম্পাদক ও হেড অব অপারেশনের দায়িত্ব পালন করছেন। নিউইয়র্কে তিনি বিএনপি ঘরানার একজন সাংবাদিক হিসেবে পরিচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের ওপর বুধবার নিউইয়র্কের কুইন্স প্যালেসে সাংবাদিক সম্মেলন আহ্বান করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। এ সময় তাদের সঙ্গে মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ২ ডজনেরও বেশি নেতাকর্মী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরের নানা সফলতা নিয়ে কথা বলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর প্রবাসী সাংবাদিকরাও একের পর এক প্রশ্ন করেন। এক পর্যায়ে এনসিএনের সাংবাদিক ফরিদ আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী- এমন একটি প্রশ্ন করে বসেন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার কাছে জানতে চান- প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪১ জনের বহর নিয়ে যুক্তরাষ্ট্রে আসা এবং বসার বেঞ্চ উদ্বোধন, বঙ্গবন্ধুর নামে গাছ লাগানো এসব নামসর্বস্ব কর্মসূচি ছাড়া করোনার মধ্যে এই বিশাল বহর নিয়ে সফরের প্রাপ্তি কী? তার এমন প্রশ্নে তেলেবেগুনে জ্বলে উঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা।

সংবাদ সম্মেলনে এনসিএনের মাইক্রোফোন দেখেই নেতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গীরা। একপর্যায়ে সেখানে উপস্থিত কয়েকজন নেতা তেড়ে আসেন সাংবাদিক ফরিদ আলমের প্রতি। উপস্থিত অন্য সাংবাদিকরা এ সময় মানববর্ম রচনা করে তাকে বাঁচানোর চেষ্টা করেন। এ ঘটনায় সাংবাদিক সম্মেলন ব্যাহত হয়। আওয়ামী লীগের নেতাকর্মীদের এহেন কর্মকাণ্ডে উপস্থিত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন jugantorporobash@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

নিউইয়র্কে সাংবাদিকের ওপর হামলা

 কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র থেকে 
২৪ সেপ্টেম্বর ২০২১, ০১:৩০ এএম  |  অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে।  স্থানীয় সময় বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিউইয়র্কের কুইন্স প্যালেসে আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী-  এমন একটি প্রশ্ন করায় উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে প্রবাসী সাংবাদিক ফরিদ আলমের ওপর অতর্কিত হামলা চালান।  ফরিদ আলম নিউইয়র্কভিত্তিক নতুন টিভি চ্যানেল (নিউজ কম্যুনিকেশন নেটওয়ার্ক) এনসিএনের নির্বাহী সম্পাদক ও হেড অব অপারেশনের দায়িত্ব পালন করছেন। নিউইয়র্কে তিনি বিএনপি ঘরানার একজন সাংবাদিক হিসেবে পরিচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের ওপর বুধবার নিউইয়র্কের কুইন্স প্যালেসে সাংবাদিক সম্মেলন আহ্বান করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। এ সময় তাদের সঙ্গে মঞ্চে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ২ ডজনেরও বেশি নেতাকর্মী।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরের নানা সফলতা নিয়ে কথা বলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এরপর প্রবাসী সাংবাদিকরাও একের পর এক প্রশ্ন করেন।  এক পর্যায়ে এনসিএনের সাংবাদিক ফরিদ আলম প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরে এবারের অর্জনটা কী- এমন একটি প্রশ্ন করে বসেন।  তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি ও দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়ার কাছে জানতে চান- প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪১ জনের বহর নিয়ে যুক্তরাষ্ট্রে আসা এবং বসার বেঞ্চ উদ্বোধন, বঙ্গবন্ধুর নামে গাছ লাগানো এসব নামসর্বস্ব কর্মসূচি ছাড়া করোনার মধ্যে এই বিশাল বহর নিয়ে সফরের প্রাপ্তি কী? তার এমন প্রশ্নে তেলেবেগুনে জ্বলে উঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা।  

সংবাদ সম্মেলনে এনসিএনের মাইক্রোফোন দেখেই নেতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গীরা।  একপর্যায়ে সেখানে উপস্থিত কয়েকজন নেতা তেড়ে আসেন সাংবাদিক ফরিদ আলমের প্রতি।  উপস্থিত অন্য সাংবাদিকরা এ সময় মানববর্ম রচনা করে তাকে বাঁচানোর চেষ্টা করেন। এ ঘটনায় সাংবাদিক সম্মেলন ব্যাহত হয়। আওয়ামী লীগের নেতাকর্মীদের এহেন কর্মকাণ্ডে উপস্থিত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
 

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন jugantorporobash@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন