পর্তুগালে বাংলাদেশ রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

  নাঈম হাসান পাভেল, লিসবন (পর্তুগাল) ২০ জুন ২০১৮, ১৪:৪২ | অনলাইন সংস্করণ

রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রিপাবলিক অব কাবো ভার্দের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেছেন পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী।

গত ৬ জুন (বুধবার) এক অনুষ্ঠানের মাধ্যমে রিপাবলিক অব কাবো ভার্দের রাষ্ট্রপতি জর্জ কার্লোস ফনসেকার কাছে অনাবাসী রাষ্ট্রদূত হিসেবে রাষ্ট্রদূত তার পরিচয়পত্র পেশ করেন। অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন তার স্ত্রী রিমা আরা।

আনুষ্ঠানিক পরিচয়পত্র উপস্থাপনের পর রাষ্ট্রদূত কাবো ভার্দের রাষ্ট্রপতির সাথে এক একান্ত বৈঠকে মিলিত হন।

বৈঠকে রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী কাবো ভার্দের রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রপতির শুভেচ্ছা পৌঁছে দেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রাকে তুলে ধরেন।

বিশেষ করে নারীর ক্ষমতায়ন, স্বাস্থ্য, শিক্ষাসহ অন্যান্য আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উন্নতির বিষয়টি বিশেষভাবে উল্লেখ করেন।

বাংলাদেশের সঙ্গে কাবো ভার্দের দ্বিপাক্ষিক সম্পর্ক অনেক পুরোনো হলেও, দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা এখনও আশানুরূপ নয় বলে মত প্রকাশ করেন কাবো ভার্দের রাষ্ট্রপতি জর্জ কার্লোস ফনসেকা। তিনি রাষ্ট্রদূতকে নিয়মিত কাবো ভার্দেতে সফর করে সরকারি ও বেসরকারি পর্যায়ে বৈঠকের মাধ্যমে শিক্ষা, সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য, যোগাযোগ, প্রযুক্তিসহ অন্যান্য বিভিন্ন ক্ষেত্রে দু’দেশের মধ্যে সহযোগিতা সম্প্রসারণের আহবান জানান।

এর আগে চলতি মাসের ৫ তারিখ রাষ্ট্রদূত মো. রুহুল আলম সিদ্দিকী কাবো ভার্দের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিতীয় সর্বোচ্চ ব্যাক্তি রাষ্ট্রদূত ফার্নান্দো উনানোর সঙ্গে বৈঠক করেন।

বৈঠককালে তারা বিভিন্ন আন্তর্জাতিক ইস্যুতে পারস্পারিক সমঝোতা ও বোঝাপড়ার ভিত্তিতে সহযোগিতা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও দু’দেশের মধ্যে বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতায় সম্ভাবনার ক্ষেত্র খুঁজে বের করার জন্য বিভিন্ন কার্যক্রম গ্রহণের বিষয়ে আলোচনা হয়। [প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter