নিউইয়র্কে দুটি বাংলা বইয়ের উদ্বোধন রোববার

  হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র থেকে ২০ জুন ২০১৮, ১৯:৩৪ | অনলাইন সংস্করণ

নিউইয়র্কে দুটি বাংলা বইয়ের উদ্বোধন রোববার

যুক্তরাষ্ট্র প্রবাসী গ্রন্থ প্রণেতা বাংলাদেশের খুলনা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক বাংলার খবর পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশ ও সম্পাদক শেখ জামাল উদ্দিন আহমেদ এর দুটি বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে ২৪ জুন রোববার বিকাল ৫টায় নিউইয়র্কের বাঙ্গালী অধ্যাষিত জ্যাকসন হাইটসের স্কলাষ্টিকা টিউটেরিয়াল সেন্টারে খামার বাড়ীর দোতালায়।

শেখ জামাল উদ্দিন আহমেদের ২০১৮ সালের বই দি ওয়ে অব জার্নালিজম ইংরেজীতে প্রকাশিত হয়েছে। প্রকাশক ঢাকার গৌরব প্রকাশনা।

দি ওয়ে অব জার্নালিজম বইয়ের কন্টিবিউটিং এডিটর হিসেবে রয়েছেন তথ্য মন্ত্রণালয়ের ডিজি ডিএফপি ইস্থিয়াক হোসেন এবং নিউজার্সী ষ্টেট সাবেক জজ এটর্নী এন ডিকোডি।

এই বইটি উৎস্বর্গ করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এবং ১৯৭১-এর শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে।

এবং “ছোটদের কবি কাজী নজরুল ইসলাম” বইটিও ঢাকার গৌরব প্রকাশনা থেকে প্রকাশিত হয়েছে। এই বইটি উৎস্বর্গ করা হয়েছে বাবা ও মাকে।

যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক, সাংবাদিক, কবি, সাহিত্যিক, মুক্তিযোদ্ধাসহ প্রবাসীদের উদ্যোগে আয়োজিত এই প্রকাশনা অনুষ্ঠানে সকল প্রবাসীদের সাদর আমন্ত্রণ জানিয়েছেন।

আয়োজকদের পক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড কাউন্সিলের কমান্ডার আবুল মুকিত চৌধুরী, আইন অন বাংলাদেশ টিভি পরিচালক ও সাপ্তাহিক সন্ধানের উপদেষ্ঠা সম্পাদক রিমন ইসলাম এবং বাপসনিউজ এডিটর, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সিনিয়র সাংবাদিক ও কলামিষ্ট হাকিকুল ইসলাম খোকন আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখ্য, শেখ জামাল উদ্দিন আহমেদ রচিত ও প্রকাশিত বইগুলো হলো ২১ আগষ্টের রক্তাক্ত স্মৃতি, “দৃষ্টিতে মোর সৃষ্টি”, “স্বাধীনতার মহানায়ক”, “এক বিশ^ এক খন্ড জমি মাতৃভূমি”, “ওয়ান ওয়াল্ড ওয়ান লেনড মাদার লেনড” তিনি শুধু বহু গ্রন্থের প্রণেতাই নন শেখ জামাল রচিত ও সুরারোপিত বাংলা ,হিন্দি ও গজলের অনেকগুলো সিডি ও ভিডিও রয়েছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter