নিউইয়র্কের বইমেলায় আচমকা তসলিমা নাসরিন, সেলফি যন্ত্রণা

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৮, ০০:৫২ | অনলাইন সংস্করণ

তসলিমা
ছবি: সংগৃহীত

নিউইয়র্কের বইমেলায় আচমকা গিয়ে উপস্থিত হয়েছেন নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন। এ সময়ে বইমেলায় আরও ছিলেন তসলিমার বই "ক" এর প্রকাশক অঙ্কুর ও চারদিক প্রকাশনীর স্বত্বাধিকারী মেজবাউদ্দিন আহমেদ।

তসলিমা নাসরিন তারই স্টলে হঠাৎ বিদ্যুৎ চমকের মতো হাজির হলে মেলার আয়োজক, লেখক-প্রকাশক-পাঠক, তার অনুসারী-বিরোধীরা সবাই যেন একটু চমকে যান।

তবে মেলায় গিয়ে তাকে সেলফি যন্ত্রণায় পড়তে হয়েছে। তিন দিনব্যাপী বইমেলার দ্বিতীয় দিনে স্থানীয় সময় শনিবার বিকেলে তিনি সেখানে হাজির হলে সবাই তার পাশে দাঁড়িয়ে সেলফি তুলতে ব্যস্ত হয়ে ওঠেন।

কেউ কেউ সেলফিতে ব্যস্ত হয়ে সেখানে ঠেলাঠেলিও শুরু করেন। তবে এ সময়ে সবাইকে তসলিমার প্রতি বেশ আন্তরিক দেখা গেছে।

অনেকে অনুযোগ করেন, কিছু ভক্ত-সমর্থক হায়-হ্যালো-কেমন আছেন ইত্যাদি বলতে বলতে তার গায়ের সঙ্গে গা মিলিয়ে সেলফি উঠানোর প্রতিযোগিতায় করেন। পাশে দাঁড়িয়ে ছবি তোলার হিড়িক পড়ে যাওয়ায় বিব্রত তসলিমা নাসরিন দ্রুত বইমেলা ছেড়ে যান।

প্রকাশক মেজবাউদ্দিনের বরাতে বিডিনিউজ জানিয়েছে, তসলিমা নাসরিন মাঝেমধ্যেই যুক্তরাষ্ট্রে আসেন বোনের বাসায়। এর আগেও তিনি এ বইমেলায় এসেছেন।

তিনি বলেন, কিন্তু এবারের মতো সেলফি যন্ত্রণায় পড়তে হয়নি। ছবি উঠানোর প্রতিযোগিতায় মেলাস্থলে হৈ চৈ পড়ে যায়। তসলিমা ছিলেন প্রফুল্ল এবং শেষ পর্যন্ত হাসতে হাসতেই তার বোনের সঙ্গে মেলা ছেড়ে যান।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.