খালেদা জিয়ার মুক্তি দাবি অস্ট্রেলিয়া ছাত্রদলের

  যুগান্তর ডেস্ক    ০৬ জুলাই ২০১৮, ১৮:০০ | অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়া ছাত্রদল

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছে অস্ট্রেলিয়া ছাত্রদল। গণমাধ্যমে পাঠানে এক বিবৃতিতে সংগঠনের সভাপতি কায়াস মাহমুদ বলেন, খালেদা জিয়া কোনো অপরাধ করেননি, শুধুমাত্র রাজনৈতিক কারণে তাকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আমাদের একটাই দাবি বিএনপি চেয়ারপারসনের অবিলম্বে মুক্তি।

জনগণের ভোটে নির্বাচিত তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে এভাবে দিনের পর দিন কারাগারে আটকে রাখা মানে দেশে কোথাও আইন শাসন আজ নেই| বেগম জিয়াকে সুচিকিৎসা নিতেও আজকে সরকারের অনুমোদন নিতে হবে কেন? কেন বেগম জিয়ার পছন্দ অনুযায়ী হাসপাতালে তার চিকিৎসা করা হবে না।

তিনি বলেন, দেশবাসী সব জানে এবং দেখছেন , বর্তমান সরকার উন্নয়নের নাম ব্যবহার করে শুধু নিজেদের দলীয় নেতাকর্মীদের পকেটের উন্নয়ন করেছেন।

তিনি আরো বলেন, দেশে আজকে কোথাও রাজনৈতিক কর্মকাণ্ড করলে সরকারের মাথা ব্যথা শুরু হয়ে যায়, বিএনপির নেতাকর্মীদের আজকে কোথাও ঠিকমতো রাজনৈতিক কর্মকাণ্ড করতে দেয়া হচ্ছে না।

বিবৃতিতে তিনি বলেন, আজ দেশের কোথাও আইনের শাসন নেই, বর্তমান সরকার দেশ পরিচালনায় ব্যর্থ বলেই জোর করে ক্ষমতায় আসার জন্য মরিয়া, তাইতো বেগম খালেদা জিয়াকে আটকে রেখে সরকার চাইছে আরেকটি পাতানো নির্বাচন জনগণকে উপহার দেবে, বাংলাদেশের জনগণ বেগম খালেদা জিয়াকে ছাড়া কোনো পাতানো জাতীয় নির্বাচন মেনে নেবে না।

কায়াস আরো বলেন, এখনো সময় থাকতে থাকতে বেগম জিয়াকে মুক্ত করে দিন, দেশের স্বার্থেই বেগম জিয়ার মুক্তির প্রয়োজন। আমরা আর অপেক্ষা করতে চাই না, আমরা চাই বেগম খালেদা জিয়ার মুক্তি। বাংলাদেশের একজন সাবেক প্রধানমন্ত্রী যদি এইভাবে কারাগারে বন্দি থাকে তাহলে আমরা সাধারণ জনগণ আইনের শাসন ব্যবস্থা নিয়ে প্রশ্ন করতেই পারি| যেই মামলায় বেগম খালেদা জিয়াকে আদালত সাজা দিয়েছেন বহু আগেই সেই মামলায় বেগম জিয়া জামিন পেয়েছেন, তারপরেও একটির পর একটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে বন্দি করে রাখা এটি অন্যায়। বেগম জিয়ার ওপর এই অন্যায় আমরা হতে দেব না।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.