ঢাবি ভিসির পদত্যাগ দাবি বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়ন ইউকের

  আবদুল্লাহ আল মামুন, লন্ডন থেকে ০৯ জুলাই ২০১৮, ২১:২৬ | অনলাইন সংস্করণ

বাংলাদেশি স্টুডেন্ট ইউনিয়ন ইউকের সংবাদ সম্মেলন
বাংলাদেশি স্টুডেন্ট ইউনিয়ন ইউকের সংবাদ সম্মেলন। ছবি: যুগান্তর

কোটা পদ্ধতি বাতিল সিদ্ধান্তের গেজেট প্রকাশ করুন, না হয় যুক্তরাজ্য থেকে সর্বস্তরের জনসাধারণকে সঙ্গে নিয়ে বৃহত্তর অন্দোলন ঘোষণা করবে বাংলাদেশি স্টুডেন্ট ইউনিয়ন ইউকে।

রোববার ইউনিয়নের হোয়াটচ্যাপলের কার্যালয়ে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আখতারুজ্জামান ছাত্রদের জঙ্গির সঙ্গে তুলনা করে দেয়া বক্তব্য প্রত্যাহার করার দাবি জানানো হয়। অথবা ব্যর্থতার দায় নিয়ে ভিসিকে পদত্যাগ করে প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়কে কলঙ্কমুক্ত করার আহ্বান জানানো হয়।

বাংলাদেশি স্টুডেন্টস ইউনিয়নের আহ্বায়ক এস এইচ সোহাগ ও নির্বাহী সদস্য আলা উদ্দিন রাসেলের পরিচালনায় সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র ছাত্রসমাজের সঙ্গে প্রতারণা করেছেন। ছাত্ররা তার বক্তব্যকে বিশ্বাস করে মাদার অব এডুকেশন উপাধি দিয়েছিল। কিন্তু শেখ হাসিনা কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্তের কথা পার্লামেন্টে দাঁড়িয়ে বলেছিলেন। কিন্তু দীর্ঘ চার মাস অতিবাহিত হওয়ার পরও তিনি তার বক্তব্যের গেজেট প্রকাশ না করায় শুধু ছাত্রসমাজ না, সমগ্র জাতির সঙ্গে প্রতারণা ও বিশ্বাসঘাতকতা করেছেন।

আগামী এক সপ্তাহের মধ্যে গেজেট প্রকাশ না করলে যুক্তরাজ্য থেকে বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে। ৫২’র ভাষা আন্দোলনের মতো আপামর ছাত্রসমাজ তাদের যৌক্তিক দাবি বাস্তবায়ন করতে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, কালের সাক্ষী ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আন্দোলনকারীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। ভিডিও ফুটেজে দেখা গেছে, পেটানোর সময় অনেক মানুষ পাশে অনেক মানুষ থাকলেও কেউ এগিয়ে আসেনি।

কোটা আন্দোলনকারীদের জঙ্গি বলে আখ্যা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি। ইস্যুটিকে ভিন্নখাতে প্রবাহিত চেষ্টা করছেন। আমরা অবিলম্বে তার বক্তব্য প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক এসএইচ সোহাগ। নির্বাহী সদস্য আলাউদ্দিন রাসেলের পরিচালনায় অন্যান্যদের মধ্যে স্টুডেন্ট ইউনিয়ন ফাউন্ডার আতাউল্যা ফারুক, নির্বাহী সদস্য ফয়সল জামিল, আবদুর রহিম, নূর হোসেন, আকলিমা ইসলাম, আবদুল্লাহ আল মামুন, লুৎফুর রহমান লিংকন, লুবা চৌধুরী, ফজলে রহমান পিনাক, আকলিমুর রাজা চৌধুরী মান্না, মনোয়ার মোহাম্মদ প্রমুখ উপস্থিত ছিলেন।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.