মালয়েশিয়ার ৩ সেক্টরে বিদেশিকর্মী নিয়োগের আবেদন অনুমোদন

 মালয়েশিয়া প্রতিনিধি 
০৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫০ পিএম  |  অনলাইন সংস্করণ

মালয়েশিয়ার তিনটি সেক্টরে বিদেশিকর্মী নিয়োগের আবেদন অনুমোদন দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। সোমবার তিনি এ অনুমোদন দেন। কমপ্লেক্স তুন সম্বাথানে লেস্টারি নিয়াগা কুয়ালালামপুর ডি মেদান সেলেরা মাদানি প্রোগ্রাম পরিচালনা করার সময় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, অনুমোদন দিয়েছি কিন্তু কিছু অংশে। সবকিছু খুলছি না কারণ টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (টিভিইটি), জাতীয় উদ্যোক্তা গ্রুপ ইকোনমিক ফান্ডের মাধ্যমে স্থানীয়দের প্রশিক্ষণ দেওয়ার জন্য প্রচেষ্টা করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বিষয়টি আগামী শুক্রবার মন্ত্রিসভায় আনা হবে, কারণ এতে শ্রমিকদের তাৎক্ষণিক প্রয়োজন।

এছাড়াও কুয়ালালামপুরজুড়ে ব্যবসার পরিধি আপগ্রেড করার জন্য ১০ মিলিয়নেরও বেশি বরাদ্দের ঘোষণাও করেছেন তিনি।

অনুষ্ঠানে মানবসম্পদ মন্ত্রী ভি. শিবকুমার এবং উপ-উদ্যোক্তা উন্নয়ন ও সমবায় মন্ত্রী সেনেটর সরস্বতী কান্দাসামিও উপস্থিত ছিলেন।

শিবকুমার সাংবাদিকদের বলেন, নাপিত, স্বর্ণকার এবং টেক্সটাইল সেক্টরের জন্য প্রায় ১৫ হাজার বিদেশি শ্রমিক প্রয়োজন। এই তিন সেক্টরে নিয়োগ স্থগিত থাকায় গত কয়েক বছর ধরে সমস্যা হচ্ছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন jugantorporobash@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন