কোটা সংস্কারের দাবিতে জার্মানিতে বাংলাদেশি ছাত্রদের মানববন্ধন

  হাবিবুল্লাহ আল বাহার, জার্মানি থেকে ২৫ জুলাই ২০১৮, ১২:৫৯ | অনলাইন সংস্করণ

কোটা

সরকারি চাকরিতে প্রচলিত কোটা পদ্ধতি সংস্কার করে প্রজ্ঞাপন জারি, গ্রেফতারকৃত মেধাবী ছাত্রদের মুক্তি এবং আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর নির্যাতন ও হয়রানি বন্ধের দাবিতে সম্প্রতি জার্মানির ফ্রাঙ্কফুর্টে মানববন্ধন করেছেন জার্মানি প্রবাসী বাংলাদেশি ছাত্ররা।

কোটা সংস্কারের জন্য আন্দোলনরত ছাত্রদের যৌক্তিক দাবির পক্ষে সমর্থন জানাতে জার্মানি প্রবাসী বাংলাদেশি ছাত্রছাত্রীদের অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ স্টুডেন্টস ইউনিয়ন, জার্মানি এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে জার্মানি প্রবাসী বাংলাদেশি ছাত্ররা 'বৈষম্য মুক্ত বাংলাদেশ' গড়ার লক্ষ্য প্রচলিত কোটা পদ্ধতির সংস্কার করা জরুরি বলে জানান। তারা অবিলম্বে হাতুড়ি হামলাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য জোর দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন মিয়া মোহাম্মদ নিয়াজ হাবীব, আসিফ ইকবাল ভুঁইয়া, জাভেদ শাহ, নুরুল ইসলাম পুণ্য, মো. আরমান, কাউসার আহমেদ, তামান্না ফেরদৌস, শারমিন আক্তার, রিয়াদ খন্দকার, শাহীন আলম, আমির বাবু, মেহেদি হাসান, পলাশ প্রমুখ।

জার্মানি প্রবাসী বাংলাদেশি ছাত্ররা শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter