প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে স্পেন আ’লীগের সভা

প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ২৩:০৪ | অনলাইন সংস্করণ

  কবির আল মাহমুদ, স্পেন (মাদ্রিদ) থেকে

শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ মন্ত্রিসভায় অনুমোদিত হওয়ায়  প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে স্পেনে  বসবাসরত আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বুধবার রাতে এ উপলক্ষে স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলা টাউন রেস্টুরেন্টে এক সভার  আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন স্পেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. দুলাল সাফা।

সভায় শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ও দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানোর পাশাপাশি এ আন্দোলনকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজবের ব্যাপারে প্রবাসীদের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য এ সমাবেশ অনুষ্ঠিত হয় বলে জানায় আয়োজকরা।

স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলমের পরিচালনায় আয়োজিত  সভায় বক্তব্য দেন  স্পেন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদির,  মো. আকতারুজ্জামান ও বাতেন সরকার , যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সল ইসলাম, মো. জসীম উদ্দীন, হাসান আহমেদ, ইফতেখার আলম, এফ এম ফারুক পাভেল , তাপস দেবনাথ, সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার, জাকির হোসেন জহির, আলমগীর হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক এম আই আমিন, প্রচার সম্পাদক জালাল হোসেন, প্রস্তাবিত শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সাইফুল আমিন, কোষাধ্যক্ষ নিজাম উদ্দীন সদস্য সানি দেওয়ান রাসেল, সুমন নুর, নাজিম উদ্দীন, যুবলীগ নেতা মো. সোহাগসহ স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী এবং সরকারের সংশ্লিষ্ট মন্ত্রীরা শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনকে যৌক্তিক স্বীকার করে সব কয়টি দাবি পূরণের আশ্বাস দেয়ার পরও চক্রান্তকারীরা গুজব ছড়াচ্ছে।

বক্তারা আরও বলেন, গুজব সৃষ্টি করে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনকে কুচক্রীমহল ভিন্ন খাতে প্রবাহিত করছে।

দেশবিরোধী এসব ষড়যন্ত্রকারীকে এখনই গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এ সময় আন্দোলনকে ঘিরে সামাজিক যোগাযোগমাধ্যমে গুজবের ব্যাপারে প্রবাসীদের মধ্যে সচেতন থাকার আহ্বান জানানো হয়। 

সভাপতির বক্তব্যে দুলাল সাফা বলেন, 'মাদার অফ এডুকেশন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুততম সময়ের মধ্যে কোমলমতি শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নে কাজ করেছেন। এজন্য স্পেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের  পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।'

তিনি আরও বলেন, 'কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে যারা ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করবে দেশে ও বিদেশে আওয়ামী লীগ নেতাদের তাদের কঠোর হস্তে দমন করবে।'

জামাল উদ্দীনের পবিত্র কোরআন  তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া সভায় ১৫ আগস্টের কালরাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সব সদস্য এবং মহান স্বাধীনতাযুদ্ধে আত্মদানকারী শহীদদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভাশেষে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মদিন উপলক্ষে তার আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।