বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির দাবি

  মালয়েশিয়া প্রতিনিধি ১৯ আগস্ট ২০১৮, ২২:০৭ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত শোক দিবসের দোয়া ও আলোচনা সভা

বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির দাবি জানিয়েছেন মালয়েশিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় এ দাবি জানান তারা।

রোববার বিকালে হোটেল রি-জেন্সির বল রুমে মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত শোক দিবসের দোয়া ও আলোচনা সভার সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুল ও অনুষ্ঠান পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন জোসেফ।

হাফেজ মাওলানা একরামুল হকের কোরআন তিলাওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনিভার্সিটি কুয়ালালামপুরের সিনিয়র প্রফেসর ডা. এ টি এম এমদাদুল হক। প্রধান বক্তা ছিলেন বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না। বিশেষ অতিথি ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামন কামাল।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের প্রতীক। তিনি শুধু বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টাই নন, স্বাধীনতা উত্তর আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের জন্য স্বীকৃতি আদায়ে তার প্রাজ্ঞ রাষ্ট্রনীতি ও কূটনীতি তাকে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নেতার মর্যাদায় আসীন করেছে।

জাতির পিতার ঐতিহাসিক অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বক্তারা আরও বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শ এবং দর্শনকে হত্যা করতে পারেনি। এসময় তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবি জানান।

আলোচনা সভায় মালয়েশিয়া আওয়ামী লীগের সহ সভাপতি কায়ূম সরকার, যুগ্ন সাধারণ সম্পাদক শাহীন সরদার, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনির, মহানগর আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদ, মালয়েশিয়া আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, তথ্য ও গবেষণা সম্পাদক মুরাদ চৌধূরী, যুবলীগের আহবায়ক কমিটির সদস্য জহিরুল ইসলাম জহির, আশফাকুল ইসলাম ব্রাউন সোহেল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বি এম বাবুল হাসান, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. জালাল উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক মো. তারিকুজ্জামান মিতুল, জাতীয় শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহসভাপতি শাহ আলম হাওলাদার, মালাক্কা যুবলীগের সভাপতি সৌরভ, মোহাম্মদ খান, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির, ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি কবিরুজ্জামান জীবন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মারুফ তালুকদার, মাদারীপুর কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক আলী ফরাজী প্রমূখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল করিম, দাতু আক্তার হোসেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এসকে সেন্টু, মনির হাওলাদারসহ আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ ও বিভিন্ন সামাজিক সংগঠনের ৫ শতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter