মালয়েশিয়ায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

  আহমাদুল কবির, মালয়েশিয়া থেকে ২০ আগস্ট ২০১৮, ২২:৪২ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মালয়েশিয়ায় বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে ১৯ আগস্ট কুয়ালালামপুর জালান ইম্বি রসনা বিলাস রেস্টুরেন্টে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল মালয়েশিয়া শাখার পক্ষ থেকে আয়োজন করা হয় আলোচনাসভা ও দোয়া মাহফিলের।

স্বেচ্ছাসেবক দল মালয়েশিয়া শাখার সভাপতি হাবিবুর রহমান তালুকদার রতনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এসএম বশির আলমের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদুলুর রহমান বাদল খান।

অন্যদের বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এবং বিএনপি মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক মো. মোশারফ হোসেন, বিএনপি মালয়েশিয়া শাখার সিনিয়র সহসভাপতি ও বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মাহবুব আলম শাহ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বিএনপিসহ বেশির ভাগ রাজনৈতিক দলের নেতাকর্মী, দেশের সাধারণ মানুষ, শিক্ষক, সাংবাদিক, পেশাজীবী, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী, কোমলমতি ছাত্রছাত্রীরা এখন সরকারের নানা বাহিনী দ্বারা আক্রান্ত, ক্ষতবিক্ষত।

তারা বলেন, এত দিন শুধু বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা, জেল-জুলুম, নির্যাতন নিপীড়ন চলছিল। চলছিল অপহরণ, আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেয়া, গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা। এখন হামলা, মামলা, রিমান্ড এমনকি তুলে নিয়ে গিয়ে হত্যা করা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের নিরীহ শিক্ষার্থীদের। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরাও রেহাই পাচ্ছে না শাসকগোষ্ঠীর হিংস্র আক্রমণ থেকে।

বক্তারা আরও বলেন,সরকারের প্রধান প্রতিপক্ষ হওয়ায় বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কীভাবে জাল নথির ওপর ভিত্তি করে মিথ্যা মামলা দিয়ে সরকার বন্দি করে রেখেছে। তিনি বারবার উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও নতুন নতুন মামলা ও অজুহাত দেখিয়ে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি গুরুতর অসুস্থ হওয়ার পরও তাকে চিকিৎসা না দিয়ে নানাভাবে নির্যাতন করা হচ্ছে। সরকারের এই হিংস্র আক্রমণ থেকে রেহাই পেতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান বক্তারা।

আলোচনা সভায় মালয়েশিয়া বিএনপির সহসভাপতি সাখাওয়াত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অলিউল্লাহ জাহিদ, সহসাধারণ সম্পাদক এসএম জাহাঙ্গীরসহ স্বেচ্ছাসেবক দলের নেতাদের উপস্থিতিতে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। আলোচনা শেষে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter