যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের সমাবেশ অনুষ্ঠিত

  সিব্বির আহমেদ, ওয়াশিংটন ডিসি থেকে ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫১ | অনলাইন সংস্করণ

সমাবেশ

রোহিঙ্গাদের ওপর নিপীড়ন-নির্যাতনের প্রতিবাদে এবং মিয়ানমারে ফিরিয়ে নেয়ার দাবিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের সামনে সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার সেনাবাহিনীর অভিযান শুরু হওয়ার পর প্রায় ১১ লাখেরও বেশি রোহিঙ্গা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আশ্রয় গ্রহণ করে।

সমাবেশে বক্তারা মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে হত্যা, গণহত্যা, ধর্ষণ, লুট এবং অগ্নিসংযোগের অভিযোগ আনেন।

বক্তারা বলেন, রোহিঙ্গাদের ওপর যে অন্যায় করা হয়েছে, তার বিচারের দাবিতে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসতে হবে।

১০ সেপ্টেম্বর দুপুরে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সদর দফতরের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ, ভার্জেনিয়া স্টেট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহযোগিতায় অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ।

সভায় বক্তব্য রাখেন মেরিল্যান্ড স্টেট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিম, ভার্জেনিয়ায় স্টেট আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জিআই রাসেল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, বাগডিসি সভাপতি মোহাম্মদ আলমগীরসহ আরও অনেকে।

সভায় ওয়াশিংটন, মেরিল্যান্ড, ভার্জেনিয়া, কানেকটিকাট, পেনসালভানিয়াসহ বিভিন্ন স্টেট থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

সভায় যুক্তরাষ্ট্রে অবস্থানরত জাতির জনক বঙ্গবন্ধু হত্যাকারী মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাশেদ চৌধুরী ও আশরাফুজ্জামানকে ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।

সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সামাদ আজাদের নেতৃত্বে পররাষ্ট্র দফতরে স্মারকলিপি হস্তান্তর করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter