কানাডার এডমণ্টনে সকার মাঠ দাপিয়ে বেড়াচ্ছে রৌদসী চৌধুরী

  সুব্রত চৌধুরী, নিউজার্সি থেকে ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৬ | অনলাইন সংস্করণ

সকার

কানাডার আলবার্টাপ্রদেশের রাজধানী এডমণ্টনের সকার (ফুটবল) মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন বাংলাদেশি কানাডিয়ান কিশোরী রৌদসী চৌধুরী।

১১ বছর বয়সেই তার ফুটবলে হাতেখড়ি। ২০১৭ সালে এডমণ্টনের কমিউনিটি সকার টিমে খুদে সদস্য হিসেবে যোগদানের মাধ্যমে রৌদসীর সকার মাঠে দাপিয়ে বেড়ানো শুরু।

কানাডিয়ান সকার কোচের নিবিড় প্রশিক্ষণে রৌদসী নিজেকে একজন দক্ষ সকার খেলোয়াড় হিসেবে গড়ে তোলে এবং অল্প সময়ের মধ্যে তার প্রতিভার বিকাশ ঘটে।

যার ফলস্বরূপ তিনি কমিউনিটি সকার টিমের নিয়মিত একাদশে স্থায়ী জায়গা করে নেয়।

রৌদসী চৌধুরীর জন্ম ২০০৬ সালে বাংলাদেশের চট্টগ্রাম জেলায়। চার বছর বয়সে সে মা-বাবার সঙ্গে কানাডায় আসে।

চাকরিজীবী বাবা সঞ্জীব চৌধুরী ও মা রূপা চৌধুরীর কনিষ্ঠ কন্যা রৌদসী চৌধুরীর স্বপ্ন ২০২৭ সালে অনুষ্ঠেয় ফিফা মহিলা বিশ্বকাপে কানাডার জাতীয় মহিলা ফুটবল দলে খেলা।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.