কোরিয়ায় বাংলাদেশ উন্নয়নমেলা অনুষ্ঠিত

  যুথি ইকরাম, কোরিয়া থেকে ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫০ | অনলাইন সংস্করণ

উন্নয়নমেলা

দক্ষিণ কোরিয়ার গুরুত্বপূর্ণ শহর আনসান সিটিতে বাংলাদেশ দূতাবাস, সিউল ও আনসান সিটি

গর্ভমেন্টের যৌথ উদ্যোগে সম্প্রতি বাংলাদেশ উন্নয়নমেলা অনুষ্ঠিত হয়েছে।

আনসান সিটির গিয়ংগি টেকনো পার্কে বিকাল ৩ টা থেকে ৫টা পর্যন্ত মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় বিশেষ অতিথি ছিলেন, আনসান সিটি গর্ভমেন্টের ভাইস মেয়র জিন সো লি।

এ মেলায় কোরিয় ব্যবসায়ী প্রতিনিধি, ইপিএস কর্মী, কোরিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী ও কোরিয় বাংলাদেশি ব্যবসায়ীসহ বিপুল সংখ্যক দেশি বিদেশী নাগরিক অংশগ্রহণ করেন।

মেলায় বক্তব্য রাখেন রাষ্ট্রদূত আবিদা ইসলাম। তিনি বর্তমান সরকার কর্তৃক গৃহীত ২০২১ ও ২০৪১ সালের মধ্য লক্ষ্যমাত্রা অর্জনে দক্ষিন কোরিয়ার সরকার ও প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা কামনা করেন ।

মেলা উপলক্ষে বাংলাদেশ দূতাবাস সিউলের পক্ষ থেকে বাংলাদেশে উৎপাদিত ও রপ্তানিযোগ্য সামগ্রী প্রদর্শন করা হয় । বাংলাদেশের নকশীকাঁথা, শাড়ি, পাটজাত পণ্য, চা, গার্মেন্টস, মৃৎশিল্পসহ নানা ধরণের সামগ্রী প্রদর্শন করা হয়।

সবশেষে বাংলাদেশের সুস্বাদু খাবার দিয়ে অতিথিদেরকে আপ্যায়ন করা হয় । অনুষ্ঠানটি কোরিয়ান নাগরিক ও উপস্থিত বাংলাদেশিদের মধ্য ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয় ।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×