সুব্রত চৌধুরী, আটলান্টিক সিটি থেকে

আমেরিকায় ক্রিকেট মাঠ দাপিয়ে বেড়াচ্ছে বাংলাদেশি কিশোর

  যুগান্তর ডেস্ক    ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৫ | অনলাইন সংস্করণ

আমেরিকায় ক্রিকেট মাঠ দাপিয়ে বেড়াচ্ছে বাংলাদেশি কিশোর
স্বপ্নীলকে বোলিং শেখাচ্ছেন ভারতীয় দলের সাবেক পেস বলার বলার আর পি সিং

উত্তর আমেরিকায় ক্রিকেট মাঠ দাপিয়ে বেড়াচ্ছে বাংলাদেশি বংশোদ্ভুত ১৭ বছর বয়সি স্বপ্নীল রায়।

নিউজার্সি অঙ্গরাজ্যের ‘ক্রিকম্যাক্স একাডেমী’ নামক ক্লাবের হয়ে খেলছেন এ কিশোর।

ক্যারিয়ারের শুরুতে ক্লাবটির অনূর্ধ্ব বারো দলের হয়ে নিজের ক্রিড়া নৈপূণ্যের কথা জানান দেয় স্বনীল।

তার বলিং নৈপূণ্যে দলটি সে সময় একের পর এক ম্যাচ জিততে থাকে।

ক্লাবটির অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে সবকটি বয়স ভিত্তিক দলের (অনূর্ধ্ব বারো, তেরো, চৌদ্দ ও ষোল) নিয়মিত সদস্য হিসাবে খেলেছে স্বপ্নীল।

ইতিমধ্যে স্বপ্নীল যুক্তরাষ্ট্রের নিউজারসি, পেনসিলভেনিয়া, মেরিল্যান্ড,আটলান্টা, ফ্লোরিডা, ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত বয়স ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টে নিজের ক্রিড়া নৈপূণ্য দেখিয়েছে। স্বপ্নীলের পরিবার জানায়, নয় বছর বয়সেই পার্কিংলটে বাবা ও প্রতিবেশী দলপিত প্যাটেলের কাছে ক্রিকেটে হাতেখড়ি হয় তার।

এছাড়াও ভারতীয় কয়েকজন ক্রিকেট কোচের নিবিড় প্রশিক্ষণ নিয়েছে স্বপ্নীল।

২০১৭ সালে মেরিল্যান্ডে অনুষ্ঠিত ক্যাপিটাল ইয়ুথ ক্রিকেট চ্যাম্পিয়নশীপ এ অসাধারন বোলিং নৈপুন্য প্রদর্শন করে স্বপ্নীল সেরা বোলার হিসাবে পুরস্কৃত হয়।

এছাড়া ২০১৭ সালে ‘ইস্ট কোস্ট ইয়ুথ ক্রিকেট লীগ অনূর্ধ্ব বারো’ এ ছয়টি খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়ে স্বপ্নীল তাক লাগিয়ে দেয় এবং লীগের সেরা বোলারের খেতাব অর্জণ করে।

২০১৭ সালে আটলান্টিক রিজিওন দল এর খেলোয়াড় হিসাবে ওয়েস্ট ইন্ডিজ সফরে বেশ প্রশংসিত হয় স্বপ্নীল।

দলের উদ্বোধনী বোলার হিসাবে সফল স্বপ্নীলের মনযোগ এখন ব্যাটিং এ। কোচদের নিবিড় পরিচর্যায় নিজেকে অলরাউন্ডার হিসাবে তৈরি করছে সে।

এডিসনের উডরো উইলসন মিডল স্কুলের সপ্তম গ্রেডের মেধাবী ছাত্র স্বপ্নীল রায় জানায়, যুক্তরাষ্ট্র বা বাংলাদেশের অনূর্ধ্ব ঊনিশ জাতীয় ক্রিকেট দলে খেলতে চাই আমি।

প্রসঙ্গত, ২০০৬ সালের নয় মার্চ যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের ভেটনর শহরে এ খুদে ক্রিকেটারের জন্ম। বর্তমানে পরিবারের সঙ্গে এডিসনে বসবাস করছে সে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×