মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযানে ৫৫ বাংলাদেশি আটক

  যুগান্তর রিপোর্ট ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৭ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযানে ৫৫ বাংলাদেশি আটক
মালয়েশিয়ায় অভিযানে আটককৃত অবৈধ অভিবাসীরা। ফাইল ছবি

মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশিসহ ৩৩৮ বিদেশি শ্রমিককে আটক করা হয়েছে। দেশটির সাইবারজায়া শহরে তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয় বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন মালয়েশিয়ার অভিবাসন দফতরের মহাপরিচালক দাতুক সেরি মোস্তাফার আলী।

তিনি জানান, অবৈধ অভিবাসীদের ধরতে সেপ্টেম্বরের প্রথম থেকে ‘অপস মেগা ৩.০’ নামে সাঁড়াশি অভিযানের অংশ হিসেবে সাইবারজায়া শহরে তল্লাশি চালানো হয়।

এ সময় ২ হাজার ২৩০ জন বিদেশি শ্রমিকের কাগজপত্র যাচাই করা হয়েছে। সেখান থেকে ৩৩৮ জনের নথিপত্র বৈধ না হওয়ায় তাদের আটক করা হয়েছে। এদের মধ্যে ৫৫ জন বাংলাদেশি, ২০৮ জন ইন্দোনেশিয়ান, ২৮ জন বর্মী এবং ৪৭ জন নেপালি রয়েছেন।

মালয়েশিয়া অভিবাসন দফতরের মহাপরিচালক দাতুক সেরি মোস্তাফার আলীর ভাষ্য, আটককৃতদের বেশির ভাগই এক কোম্পানির পরিচয়ে এসে অন্য কোম্পানির কর্মী হিসেবে কাজ করছিলেন। এই জালিয়াতিতে অল্প কিছু কোম্পানিই জড়িত। আটককৃতদের বুকিত জালিল ইমিগ্রেশন কেন্দ্রে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

মালয়েশিয়ায় বৈধ নথিপত্র ছাড়া অবস্থানরত বিদেশিদের ধরতে সাঁড়াশি অভিযান চালাচ্ছে দেশটির কর্তৃপক্ষ। অবৈধ শ্রমিকদের স্বদেশে ফেরত যেতে বেঁধে দেয়া সময়সীমা আগস্টে শেষ হওয়ার পর এই সাঁড়াশি অভিযানে নামে অভিবাসন দফতর।

এর আগে 'সাধারণ ক্ষমা' ঘোষণা করে মালয়েশিয়ায় অবৈধ শ্রমিকদের আট হাজার টাকা পরিশোধের বিনিময়ে স্বদেশে ফেরত যাওয়ার সুযোগ দেয়া হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×