কাতারে প্রবাসী বাংলাদেশিদের বিজনেস সেমিনার অনুষ্ঠিত

  মো. শরিফুল ইসলাম আবুল, কাতার থেকে ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪০ | অনলাইন সংস্করণ

সেমিনার

দোহার স্থানীয় একটি হোটেলে সম্প্রতি বাংলাদেশ ফোরাম ও কাতার ইকোনমিক সেন্টার কিউএফসির যৌথ উদ্যোগে বিজনেস সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনার উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং গণমাধ্যমকর্মী।

এসময় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এমপি শাহরিয়ার আলম ‘বাংলাদেশে বিদেশি সরাসরি বিনিয়োগের সুযোগ’ নামে এ সেমিনারে আলোচনা করেন।

তিনি বলেন, দারিদ্র্য বিমোচন, নারী ক্ষমতায়ন, পারিবারিক পরিকল্পনা, শিশু মৃত্যুর হার, মাতৃমৃত্যু অনুপাতের হার হ্রাস, সংক্রামক রোগ ও শিশু প্রতিরোধের সংখ্যা কমিয়ে বাংলাদেশ বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে।

বাংলাদেশ এখন আর একটি তলদেশী ঝুড়ি নয় বরং সুযোগ ও স্বপ্ন বাস্তবায়নে দেশ।

বাংলাদেশ একটি কৃষি প্রধান অর্থনীতি থেকে শিল্প ও সেবা অর্থনীতিতে রূপান্তরের প্রক্রিয়া চলছে। বেসরকারি খাত দেশের অর্থনৈতিক জীবনে ক্রমবর্ধমান সক্রিয় ভূমিকা পালন করছে।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter