স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
মেসির হ্যাটট্রিক বিশ্বকাপে আর্জেন্টিনা

বাছাইপর্বের শেষ ম্যাচে এসেও আর্জেন্টিনার বিশ্বকাপ-ভাগ্য সুতোয় ঝুলছিল। হারলে তো বটেই, ড্র করলেও বিদায়ঘণ্টা বেজে যেতে পারত দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এমন কঠিন সমীকরণ সামনে রেখে দেশের ভীষণ প্রয়োজনের মুহূর্তেই ঝলসে উঠলেন লিওনেল মেসি। তার দুর্দান্ত হ্যাটট্রিকে শেষ ম্যাচে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে অগণিত সমর্থকের উৎকণ্ঠার অপেক্ষার অবসান ঘটিয়ে সরাসরি ২০১৮ বিশ্বকাপের চূড়ান্তপর্বে জায়গা করে নিল আর্জেন্টিনা। প্রথম মিনিটেই গোল হজমের ধাক্কা সামলে একাই দলকে পথ দেখালেন মেসি। ১২, ২০ ও ৬২ মিনিটে অনিন্দ্যসুন্দর তিনটি গোল করে আর্জেন্টাইন জাদুকর নতুন করে সবাইকে বোঝালেন, কেন তিনি সময়ের সেরা ফুটবলার। ইকুয়েডরের কিটোয় এর আগে আর্জেন্টিনা সর্বশেষ জিতেছিল ২০০১ সালে। বাংলাদেশ সময় বুধবার ভোরে সেই বধ্যভূমিতে বাঁচা-মরার ম্যাচে আলবিসেলেস্তেদের জয়কেতন উড়ল মেসি নামের এক জাদুকরের সৌজন্যে। ইকুয়েডরকে পরাভূত করে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে শেষ পর্যন্ত তৃতীয় হয়েছে আর্জেন্টিনা। এ অঞ্চল থেকে তাদের সঙ্গে রাশিয়া বিশ্বকাপের টিকিট কেটেছে ব্রাজিল, উরুগুয়ে ও কলম্বিয়া। শেষ ম্যাচে ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে বাছাইপর্ব থেকেই ছিটকে গেছে টানা দু’বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি।

(বিস্তারিত খেলার পাতায়)


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত