গাজীপুরবাসীর উদ্দেশে হাসান সরকারের ফেসবুক স্ট্যাটাস

প্রকাশ : ২৯ জুন ২০১৮, ১৯:৫৮ | অনলাইন সংস্করণ

  গাজীপুর প্রতিনিধি

হাসান উদ্দিন সরকার। ছবি: যুগান্তর

গাজীপুর সিটি কর্পোরেশনের সদ্যসমাপ্ত নির্বাচনে বিএনপি মনোনীত পরাজিত মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নগরবাসীর উদ্দেশে একটি স্ট্যাটাস দিয়েছেন।

শুক্রবার হাসান উদ্দিন সরকার নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেয়া স্ট্যাটাসে গাজীপুরবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি নির্বাচন নিয়ে নানা অভিযোগ তুলে ধরেছেন। 

পাঠকের সুবিধার্থে ওই স্ট্যাটাসটি নিচে হুবহু তোলে ধরা হলো-

প্রিয় নগরবাসী, আমি আপনাদের প্রতি চরম কৃতজ্ঞ। কারণ আমি বিশ্বাস করি, আপনাদের রায় আমার পক্ষে ছিল, যা কেড়ে নেয়া হয়েছে। ভোটকেন্দ্র দখলের মহোৎসব শুরু হওয়ার পর আপনারা ভোট দেয়ার উৎসাহ হারিয়ে ফেলেন। যার ফলে অনেকে রাগে-ক্ষোভে আর কেন্দ্রেই যাননি। 

এর পরও ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, যে কয়টি কেন্দ্র বেদখলমুক্ত ছিল সেগুলোতে ধানের শীষ এগিয়ে আছে।  যেমন ৫৪নং ওয়ার্ডের কথাই ধরা যাক। দুপুরের পরে ধানের শীষের সমর্থকরা কেন্দ্রে যাওয়ার উৎসাহ হারিয়ে ফেলার পরও প্রায় দখলমুক্ত এই ওয়ার্ডে ধানের শীষ প্রতীক সবচেয়ে বেশি ভোট পেয়েছে। এমনকি কসিম উদ্দিন ও বসির উদ্দিন স্কুল কেন্দ্রসহ প্রায় সম্পূর্ণ বেদখলমুক্ত কয়েকটি কেন্দ্রে ধানের শীষ নৌকার চেয়ে প্রায় দ্বিগুণ ভোট পেয়েছে। অন্যান্য ওয়ার্ডের জবর দখল ও জাল ভোটমুক্ত কেন্দ্রগুলোতেও একই অবস্থা লক্ষ্য করা গেছে।

আমার প্রাণের জন্মভূমির সুপ্রিয় এলাকাবাসী, বিজয় ছিনিয়ে নেয়ায় আমার জন্য কোনো দুঃখ ও আফসোস নেই। বরং আপনাদের জন্য আমার খুবই দুঃখ ও আফসোস হয় এই ভেবে যে, আপনাদের ভবিষ্যত কী হবে, আপনারা আর ভোটাধিকার ফেরত পাবেন কিনা, নব্য বাকশাল ও ফ্যাসিবাদের কবল থেকে আদৌ মুক্তি মিলবে কিনা। 

সমাজটাকে আগের মতো সুন্দর করে গড়ার আমার অন্তিম ইচ্ছা পূরণ হবে কিনা। আপনারা ভোট দিতে পারেন নাই, তাতে আমার কোনো অনুযোগ নেই। তবে আপনাদের প্রতি আমার একটা দাবি থাকবে, আমার ভুলভ্রান্তিগুলো মাফ করবেন। আমার মৃত্যুর পর আমার জন্য দোয়া করবেন। যারা আমার বা ধানের শীষের জন্য তথা সত্যের জন্য জেল খেটেছেন, জুলুম-নির্যাতনের শিকার হয়েছেন, আমি তাদের কাছে ঋণি। মহান আল্লাহ যেন আপনাদের ঋণ পরিশোধ করার তাওফিক দান করেন। মহান আল্লাহ আপনাদের উত্তম জাযাহ দান করুন। - আমিন।

উল্লেখ্য, মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে মো. জাহাঙ্গীর আলম ৪ লাখ ১০ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। মোট প্রদত্ত ভোটের হার শতকরা ৫৭.২ ভাগ।

নির্বাচনে প্রদত্ত ভোটের সংখ্যা ৬ লাখ ৪৮ হাজার ৭৪৯টি। এর মধ্যে বৈধ ভোটের সংখ্যা ৬ লাখ ৩০ হাজার ১১১টি। বাতিল ভোটের সংখ্যা ১৮ হাজার ৬৩৮। এখানে মোট ভোটারের সংখ্যা রয়েছে ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। ভোটের হার শতকরা ৫৭ .০২ ভাগ।