যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ০৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
শেয়ারবাজারে সূচক লেনদেন কমেছে
সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। এদিন ডিএসইর প্রধান সূচক ২০ দশমিক ৪৫ পয়েন্ট এবং সিএসইর প্রধান সূচক ৫৬ দশমিক ৯৮ পয়েন্ট কমেছে। এদিন উভয় পুঁজিবাজারে মোট লেনদেন হয়েছে ৬১২ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৬৮০ কোটি ৮২ লাখ টাকা।
এদিন ডিএসইতে টাকার অঙ্কে মোট লেনদেন হয়েছে ৫৮৪ কোটি ৮০ লাখ টাকা। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৬৪৮ কোটি ৫০ লাখ টাকা। এক কার্যদিবসের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৬৩ কোটি ৭০ লাখ টাকা। এদিন ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০ দশমিক ৪৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২৬৬ পয়েন্টে, ডিএসইএস বা শরিয়াহ সূচক ০ দশমিক ০৬ পয়েন্ট কমে এক হাজার ৩৯০ পয়েন্টে এবং ৬ দশমিক ৫৮ পয়েন্ট কমে ডিএসই-৩০ সূচক দাঁড়িয়েছে দুই হাজার ২৭১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১৩টির, কমেছে ১৭২টির এবং কোনো পরিবর্তন হয়নি ৪৮টি কোম্পানির শেয়ার দর।
এছাড়া টাকার অঙ্কে এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হল- স্কয়ার ফার্মা, গোল্ডেন হার্ভেস্ট, বিডি থাই, প্রিমিয়ার সিমেন্ট, গ্রামীণফোন, প্যারামাউন্ট টেক্সটাইল, সিটি ব্যাংক, জাহিন স্পিনিং, কনফিডেন্স সিমেন্ট এবং লংকা-বাংলা ফাইন্যান্স।
অন্যদিকে এদিন সিএসইতে মোট শেয়ার লেনদেনের পরিমাণ ২৭ কোটি ৪৬ লাখ টাকা। গত মঙ্গলবার লেনদেন হয়েছিল ৩২ কোটি ৩২ লাখ টাকার শেয়ার। এক কার্যদিবসের ব্যবধানে সিএসইতে লেনদেন কমেছে ৪ কোটি ৮৬ লাখ টাকা। এদিন সিএসইর প্রধান সূচক সিএসসিএক্স ৫৬ দশমিক ৯৮ পয়েন্ট কমে ১১ হাজার ৭২৫ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৮৮ দশমিক ২৬ পয়েন্ট কমে ১৯ হাজার ৩৮০ পয়েন্টে, সিএসই-৫০ সূচক ৮ দশমিক ১৯ পয়েন্ট কমে এক হাজার ৪৬২ পয়েন্টে এবং সিএসই-৩০ সূচক ১৯ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫১৬ পয়েন্টে অবস্থান করছে।
এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৪৮টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৭৫টির, কমেছে ১৪৪টির এবং কোনো পরিবর্তন হয়নি ২৯টি কোম্পানির শেয়ার দর।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত