সাংবাদিক খাশোগি ইস্যুতে এরদোগানের সঙ্গে সৌদি বাদশাহর আলোচনা

  অনলাইন ডেস্ক ১৫ অক্টোবর ২০১৮, ১৩:০৭ | অনলাইন সংস্করণ

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান ও সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ
তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান ও সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। ফাইল ছবি

সাংবাদিক জামাল খাশোগি ইস্যুতে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের সঙ্গে আলোচনা করেছেন সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। স্থানীয় সময় শনিবার রাতে মুসলিম বিশ্বের এ দুই নেতা ফোনালাপ করেন। এ তথ্য জানিয়েছে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম আনাদলু এজেন্সি।

খবরে বলা হয়, জামাল খাশোগির ঘটনার তদন্তে যৌথভাবে দুই দেশের তদন্তের ওপর জোর দেন তুর্কি প্রেসিডেন্ট এরদোগান। তবে এ বিষয়ে এরদোগানের মুখপাত্র আর বেশি বলতে রাজি হননি।

এর আগে সৌদি কনস্যুলেটে তল্লাশির অনুমতি না দিলে সৌদি কনস্যুলেটের প্রধানসহ কূটনীতিকদের তুরস্ক থেকে বহিষ্কার করার হুমকি দেয় আঙ্কারা।

তুরস্কের সংবাদ মাধ্যম ইয়ানি শাফাক জানায়, তুর্কি কর্মকর্তারা সৌদিকে বলেছে, রোববারের মধ্যে সৌদি কনস্যুলেট ভবন ও কনসাল জেনারেলের বাসায় তুর্কি তদন্তকারীদের প্রবেশের অনুমতি দিতে হবে। অন্যথায় কনসাল জেনারেলসহ কূটনীতিকদের তুরস্ক থেকে বের করে দেওয়া হবে।

তুর্কি তদন্তকারীরা নিখোঁজ সাংবাদিক জামাল খাশোগিকে খোঁজে বের করতে সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছে।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশের পর থেকে নিখোঁজ রয়েছেন রাজপরিবারের সমালোচক ও সাংবাদিক জামাল খাশোগি। কনস্যুলেটে প্রবেশের পর খাশোগিকে নির্মমভাবে হত্যা করা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর বেরিয়েছে।

তুরস্ক দাবি করছে খাশোগিকে কনস্যুলেটের ভেতরেই হত্যা করা হয়েছে। আর এর সব প্রমাণ তুরস্কের হাতে রয়েছে।

ঘটনাপ্রবাহ : সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter