পার্লামেন্ট নির্বাচনে ছেলেকে ভোটে পরাজিত করলেন মা

  অনলাইন ডেস্ক ১৫ অক্টোবর ২০১৮, ১৯:৩৬ | অনলাইন সংস্করণ

পার্লামেন্ট নির্বাচনে ছেলেকে ভোটে পরাজিত করলেন মা
মা জাহরা বুতুল (বামে), ছেলে সৈয়দ হারুন আহমদ সুলতান। ছবি: সংগৃহীত

পাকিস্তানে পাঞ্জাব প্রদেশের মুজাফফরগড় এলাকা নিয়ে গঠিত পিপি-২৭২ আসনে মা ও ছেলের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়।

মা জাহরা বুতুলের বিপক্ষে তার ছেলে সৈয়দ হারুন আহমদ সুলতান ভোটে দাঁড়ান। মা ক্ষমতাসীন তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রার্থী। আর ছেলে হারুন সুলতান ছিলেন একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।

রোববার অনুষ্ঠিত উপনির্বাচনে একটি আসনে লড়াই হয়েছে মায়ের সঙ্গে ছেলের। ভোটের সেই লড়াইয়ে ছেলেকে পরাজিত করে এমপি নির্বাচিত হয়েছেন মা।

উপনির্বাচনে ওই আসনে পাঁচজন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হয় মা ও ছেলের মধ্যে। মা বুতুল ২৪ হাজার ১৯ ভোট পেয়ে নির্বাচিত হন, আর ছেলে হারুন সুলতান পেয়েছেন ১৮ হাজার ৭২ ভোট।

জাহরা বুতুলের স্বামী আবদুল্লাহ শাহ বুখারিও পাকিস্তান পার্লামেন্টের সদস্য ছিলেন। আর গত জুলাইয়ে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে তার বড় ছেলে বাসিত সুলতান এই আসন থেকে এমপি নির্বাচিত হন।

একই সঙ্গে বাসিত জাতীয় পরিষদের এনএ-১৮৫ আসন থেকেও নির্বাচিত হন। এরপর বাসিত আঞ্চলিক পরিষদের আসনটি ছেড়ে দিলে সেখানে উপনির্বাচনে দল থেকে মনোনয়ন দেয়া হয় মা জাহরা বুতুলকে। কিন্তু মায়ের বিপক্ষে স্বতন্ত্র নির্বাচন করেন আরেক ছেলে হারুন আহমদ সুলতান।

মজার ব্যাপার হলো সুলতান বিগত সাধারণ নির্বাচনেও ভাই বাসিত সুলতানের বিপক্ষে প্রার্থী হয়েছিলেন। সেখানেও তিনি পরাজিত হন। তবে সুলতানও অতীতে তিনবার এমপি নির্বাচিত হয়েছিলেন, দুদফায় প্রাদেশিক পরিষদের মন্ত্রীও ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter