মার্কিন বিমান হামলায় আল শাবাবের ৬০ সদস্য নিহত

  যুগান্তর ডেস্ক ১৭ অক্টোবর ২০১৮, ১২:২৮ | অনলাইন সংস্করণ

আল শাবাব সদস্যদের মহড়া
আল শাবাব সদস্যদের মহড়া। ছবি: আলজাজিরা

সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় উগ্রবাদী সংগঠন আল শাবাবের অন্তত ৬০ সদস্য নিহত হয়েছেন বলে দাবি করেছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী।

শুক্রবার মুডাগপ্রদেশের ওই বিমান হামলাটি ২০১৭ সালের পর সবচেয়ে বড় হামলা। একই স্থানে ২০১৭ সালের হামলায় নিহত হয়েছিলেন প্রায় ১০০ জন। খবর আলজাজিরা।

ওই বিমান হামলাটি আল শাবাব নিয়ন্ত্রিত মুডাগপ্রদেশের হারারদেরে এলাকায় চালানো হয়। তবে হামলায় কোনো বেসামরিক হতাহত হয়নি বলে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক বিবৃতিতে দাবি করা হয়েছে।

জঙ্গিগোষ্ঠী আল শাবাবের বিরুদ্ধে সোমালি বাহিনীর সঙ্গে এক যৌথ অভিযানের অংশ হিসেবে হামলাটি চালানো হয়।

আল কায়েদার সঙ্গে যুক্ত এ আল শাবাব গোষ্ঠীর বিরুদ্ধে চলতি বছরে দুই ডজনেরও বেশি বিমান হামলাসহ ড্রোন হামলা চালিয়েছে মার্কিন বাহিনী।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অনুমোদনে ২০১৭ সালে পর সোমালিয়ায় মার্কিন বাহিনীর শক্তি বৃদ্ধি করতে দেশটিতে আরও পাঁচ শতাধিক সেনাসদস্য আনা হয়েছে।

অন্যদিকে আল শাবাব গোষ্ঠীর সদস্যরা সোমালিয়ার রাজধানী ও আশপাশে শহরের বড় বড় হোটেল ও চেকপয়েন্টকে লক্ষ্য করে একর পর এক হামলা চালিয়ে যাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter