ইথিওপিয়ার নতুন মন্ত্রিসভার অর্ধেকই নারী

  যুগান্তর ডেস্ক ১৮ অক্টোবর ২০১৮, ২২:৩৮ | অনলাইন সংস্করণ

ইথিওপিয়ার নতুন মন্ত্রিসভা

ইথিওপিয়ার সংস্কারপন্থী প্রধানমন্ত্রী মঙ্গলবার দেশটির নতুন মন্ত্রিসভা ঘোষণা করেছেন, যার অর্ধেক সদস্যই নারী। আফ্রিকার দ্বিতীয় বৃহত্তম জনবহুল এ দেশটিতে লিঙ্গ সমতা স্থাপনে এটিকে বড় পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

এ বিষয়ে ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবিই আহমেদ বলেছেন, পুরুষের চেয়ে নারীরা কম দুর্নীতিবাজ। নারীরা নেতৃত্ব দিতে পারেন না-এ কুসংস্কার আমাদের নারী মন্ত্রীরা মিথ্যা প্রমাণ করবে।

ইথিওপিয়ার ইতিহাসে এমন ঘটনা প্রথম, সম্ভবত আফ্রিকা মহাদেশেও। আবিই আহমেদ গত এপ্রিলে ক্ষমতায় আসেন। এরপর থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন এনে নিজেকে সংস্কারপন্থী নেতা হিসেবে প্রমাণিত করেছেন। সর্বশেষ তিনি নারী-পুরুষের সমতা আনতে মন্ত্রিসভার সদস্য সংখ্যা ২৮ থেকে ২০-এ নামিয়ে এনেছেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব তুলে দেয়া হয়েছে একজন নারীর হাতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter