ইসরাইলকে সতর্ক করল হামাস

  যুগান্তর ডেস্ক ২২ অক্টোবর ২০১৮, ০৮:৫৫ | অনলাইন সংস্করণ

ইসরাইলকে সতর্ক করল হামাস
হামাসের গণমাধ্যমবিষয়ক উপদেষ্টা তাহির নুনু

ফিলিস্তিনের গাজা উপত্যকায় নতুন করে আগ্রাসন চালানোর ব্যাপারে ইসরাইলকে হুশিয়ার করে দিয়েছে ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস।

হামাস নেতা ইসমাইল হানিয়ার গণমাধ্যমবিষয়ক উপদেষ্টা তাহির নুনু রোববার এক বিবৃতিতে এ হুশিয়ারি উচ্চারণ করেছেন।

তিনি বলেন, ইসরাইল যদি গাজায় আগ্রাসন চালানোর মতো কাপুরুষতা দেখায়, তা হলে ফিলিস্তিনিদের পক্ষ থেকে তীব্র প্রতিরোধের সম্মুখীন হবে। বিশেষ করে হামাসের সামরিক শাখা শহীদ ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেড দখলদার বাহিনীকে উপযুক্ত শিক্ষা দেবে বলে তাহির নুনু সতর্ক করে দেন।

গাজা উপত্যকার ওপর গত ১১ বছর ধরে আরোপিত অবরোধ ভাঙা এবং ইহুদিবাদীদের দখলে থাকা ফিলিস্তিনি মাতৃভূমি পুনরুদ্ধারের লক্ষ্যে এ বছরের ২৮ মার্চ থেকে গাজায় বিক্ষোভ করে যাচ্ছেন ফিলিস্তিনি জনগণ।

তিনি বলেন, নিজেদের মাতৃভূমিতে ফিরে যাওয়ার জন্য ফিলিস্তিনি জনগণ যে আন্দোলন করছে, তা দমন করার লক্ষ্যে ইসরাইল গাজা উপত্যকায় আগ্রাসন চালাতে চায়। কিন্তু তা হতে দেয়া হবে না এবং ফিলিস্তিনি জনগণের প্রতিবাদ বিক্ষোভও থামানো যাবে না।

প্রথম দিকে প্রতিদিন এ বিক্ষোভ হলেও বর্তমানে প্রতি শুক্রবার এ বিক্ষোভ হচ্ছে। বিক্ষোভ দমনে ইসরাইলি সেনাদের নির্বিচার গুলিবর্ষণে এ পর্যন্ত অন্তত ২০০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

তাদের মধ্যে ২৮ মার্চ প্রথম দিনের বিক্ষোভেই অর্ধশতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেন ইসরাইলি সেনারা।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×