ইস্তাম্বুলের রাস্তায় হাটছেন খাশোগি? (ভিডিও)

  অনলাইন ডেস্ক ২২ অক্টোবর ২০১৮, ১৯:৩০ | অনলাইন সংস্করণ

ইস্তাম্বুলের রাস্তায় এ কোন খাশোগি? (ভিডিও)
সৌদি দূতাবাসে ঢুকছেন সাংবাদিক খাশোগি (বামে) ও তুরস্কের রাস্তায় হাটছেন নকল খাশোগি। ভিডিও থেকে নেয়া ছবি।

তুরস্কে সৌদি দূতাবাসে নিহত সাংবাদিক জামাল খাশোগির পোশাক পরে ইস্তাম্বুলের রাস্তায় হেঁটে যাচ্ছেন এমন এক ব্যক্তির সন্ধান পেয়েছে তুর্কি নিরাপত্তা বাহিনী। খাশোগিকে হত্যার পর তার পোশাক পরে ওই ব্যক্তি দূতাবাস থেকে বেরিয়ে ইস্তাম্বুলের রাস্তায় হাঁটছেন এমন দৃশ্য ধরা পড়েছে সিসি ক্যামেরায়। খবর আল-জাজিরা ও ডেইলি সাবাহর।

খবরে বলা হয়েছে, ভিডিওতে ওই ব্যক্তিকে দেখা যাচ্ছে নিহত সাংবাদিক জামাল খাশোগির পোশাক পরে হেঁটে যাচ্ছেন। তার নকল দাড়ি ও খশোগির চশমার মতো চশমা পরা রয়েছে। নতুন এই ভিডিওটি খাশোগি হত্যাকাণ্ড নিয়ে তদন্তের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করছে তুর্কি নিরাপত্তা বাহিনী। ইস্তাম্বুলের ফাতিহ বিভাগের ব্লু মসজিদের পাশে ওই ফুটেজ ধরা পড়ে।

তুর্কি নিরাপত্তা বাহিনী জানিয়েছে, যে ব্যক্তি খাশোগির পোশাক পরে রাস্তায় হাঁটছেন তার নাম মুস্তফা আল-মাদানি। সৌদি থেকে যে ১৫ সদস্যের স্কোয়াড দল তুস্কের গিয়েছিল তিনি তাদেরই একজন।

তুর্কি কর্তৃপক্ষের এক কর্মকর্তা নাম প্রকাশ না করে সিএনএনকে বলেন, আমরা যেমনটি ধারণা করেছিলাম ঘটনা তেমনই ঘটেছে। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এ জন্য নকল খাশোগি সাজানো হয়।

উল্লেখ্য, সাংবাদিক জামাল খাশোগি সৌদি আরবের বর্তমান বাদশাহ ও যুবরাজের কঠোর সমালোচক। তিনি গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে গিয়ে নিখোঁজ হন।

তাকে সৌদি কনস্যুলেটের ভেতরে হত্যা করা হয়। তবে তার হত্যার বিষয়টি সৌদি কর্তৃপক্ষ প্রথমে অস্বীকার করলেও ঘটনার ১৭ দিন পর তারা স্বীকারোক্তি দিতে বাধ্য হয়।

ঘটনাপ্রবাহ : সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter