দুই গ্লাস পানি দেয়ায় ৭ লাখ টাকা বকশিস!

  যুগান্তর ডেস্ক ২৩ অক্টোবর ২০১৮, ১৮:৪৪ | অনলাইন সংস্করণ

দুই গ্লাস পানি দেয়ায় ৭ লাখ টাকা বকশিস!
এত টাকা বকশিস পেয়ে দারুণ উচ্ছ্বসিত অ্যালাইনা কাস্টার। ছবি: সংগৃহীত

রেস্তোরাঁতে এসে এক ব্যক্তি দুই গ্লাস পানি চাইলেন। কিন্তু যখন বিল নিতে আসলেন রেস্তোরাঁর কর্মী তখন চক্ষু তার চড়কগাছ। এমনটা হবেই বা না কেন? দুই গ্লাস পানি পরিবেশন করে যদি বকশিস পান কয়েক লক্ষাধিক টাকা! তাহলে তো অবাক হওয়ারই কথা।

যুক্তরাষ্ট্রে নর্থ ক্যারোলিনায় গ্রিনভিলের ‘সুপ ডগস’ নামে একটি রেস্তোরাঁয় গত শনিবার এ ঘটনাটি ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে লিখেছে, রেস্তোরাঁটিতে ওই ব্যক্তিকে দুই গ্লাস পানি পরিবেশন করার পর বিল নিতে এসে কর্মী অ্যালাইনা কাস্টার দেখতে পেলেন বকশিস হিসেবে রাখা রয়েছে প্রায় ৭ লাখ ৩৬ হাজার টাকা। সঙ্গে রাখা হয়েছে একটি ছোট্ট নোটও। তাতে লিখা, ‘সুস্বাদু পানির জন্য ধন্যবাদ।’

এসব দেখে প্রথমে বিশ্বাসই করতে পারেননি অ্যালাইনা কাস্টার। তিনি মনে করেছিলেন, ওই ব্যক্তি হয়তো ভুল করে টাকাগুলো ফেলে গেছেন। অথবা কেউ তার সঙ্গে মজা করেছে।

কিন্তু সত্যিকার অর্থেই ওই টাকাগুলো অ্যালাইনা কাস্টারকে বকশিস দেয়া হয়েছিল। আর যিনি দিয়েছিলেন তার নাম মিস্টার বিস্ট। তিনি জনপ্রিয় ইউটিউবার।

এমন অবাক হওয়া ঘটনার শিকার রেস্তোরাঁটির কর্মী অ্যালাইনা কাস্টার বলেন, এই টিপসটা আমার কাছে ভীষণ জরুরি ছিল। এটি অভাবনীয়। কারণ সুপ ডগসে যারা কাজ করেন তাদের বেশিরভাগই কলেজপড়ুয়া। সবাই মিলে এই টাকা ভাগ করে নেবেন বলেও নিজের ফেসবুক পাতায় জানালেন অ্যালাইনা কাস্টার।

এদিকে সুপ ডগস রেস্তোরাঁও ফেসবুকে তাদের কর্মী অ্যালাইনা কাস্টারের ছবি শেয়ার করেছে। এতে বিখ্যাত ইউটিউবার মিস্টার বিস্টের প্রশংসায় পঞ্চমুখ সবাই। কেউ লিখেছেন, ‘এ রকম মানুষও হয়। আবার কেউ লিখেছেন, ‘মিস্টার বিস্ট একজন উদার মানুষ।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter