প্রথমবারের মতো মুসলিম দেশে বাজল ইসরাইলের জাতীয় সংগীত

  যুগান্তর ডেস্ক ৩০ অক্টোবর ২০১৮, ১২:০৯ | অনলাইন সংস্করণ

প্রথমবারের মতো মুসলিম দেশে বাজল ইসরাইলের জাতীয় সংগীত

সংযুক্ত আরব আমিরাতে বাজানো হল ইসরাইলের জাতীয় সংগীত। দেশটিতে অনুষ্ঠিত একটি জুডু প্রতিযোগিতায় ইসরাইলি প্রতিযোগী একটি স্বর্ণপদক পাওয়ায় তাদের জাতীয় সংগীত বাজানো হয়।

এর মধ্য দিয়ে কোনো মুসলিম দেশে এই প্রথম ইসরাইলের জাতীয় সংগীত বাজল বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে।

দখলদার ইসরাইলকে অনেক মুসলিম দেশই স্বীকৃতি দেয়নি- এমনকি কূটনৈতিক সম্পর্কও নেই।

ইসলামধর্মের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ দখলকারী ইসরাইলের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক ও যোগাযোগ রাখবে না বলে এর আগে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে মুসলিম দেশগুলো।

কিন্তু আরব আমিরাত সব রীতিনীতি লঙ্ঘন করে ইসরাইলি প্রতিযোগীকে ওই প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ দেয়ার পর থেকেই এ বিষয়ে সমালোচনা চলছিল।

এ ছাড়া ইসরাইলের সংস্কৃতি ও ক্রীড়ামন্ত্রী মিরি রেগেভকেও আবুধাবি সফরের সুযোগ দেয়া হয়েছে এবং আমিরাতের জুডু ফেডারেশনের প্রধান নাসের আত্তামিমি তার সঙ্গে বৈঠক করেছেন।

সংযুক্ত আরব আমিরাতের জনসাধারণসহ বিশ্বের মুসলমানরা দেশটির এ ধরনের পদক্ষেপের নিন্দা জানিয়েছে।

ফিলিস্তিনি জনগণ এবং গোটা মুসলিম উম্মাহর সঙ্গে বিশ্বাসঘাতকতা করে সংযুক্ত আরব আমিরাত বহুদিন ধরেই দখলদার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ রয়েছে। এর আগে সম্পর্কের ক্ষেত্রে রাখঢাক করা হলেও এবার তা করা হয়নি।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×