খাশোগি হত্যার রেকর্ডিং এক সত্যিকার বিপর্যয়: এরদোগান

  যুগান্তর ডেস্ক ১৪ নভেম্বর ২০১৮, ১১:১০ | অনলাইন সংস্করণ

খাশোগি হত্যার রেকর্ডিং এক সত্যিকার বিপর্যয়: এরদোগান
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। ছবি: গার্ডিয়ান

সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার অডিও রেকর্ড সত্যিকার অর্থে এক বড় বিপর্যয় বলে আখ্যায়িত করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। তিনি বলেন, এমনকি এক সৌদি গোয়েন্দা কর্মকর্তাও এ রেকর্ডিং শুনে মর্মাহত হয়েছেন।

তিনি বলেন, আমি ভেবেছিলাম তারা হেরোইন সেবন করেছেন, একমাত্র যারা হেরোইন সেবন করেন, তারাই এমন নির্মম হত্যাকাণ্ড ঘটাতে পারেন।

তুরস্কের সরকারদলীয় দৈনিক সাবাহের বরাতে মার্কিন গণমাধ্যম সিএনএন অনলাইন থেকে এ খবর জানা গেছে।

তবে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এই অডিও রেকর্ডিং শোনা লোকজন বলেছেন, এতে নির্দেশনা ছিল যে কাজ শেষ এখন ‘তোমার বসকে জানাও’।

আমেরিকার গোয়েন্দা কর্মকর্তারা মনে করেন, এই বস হচ্ছেন- সৌদি সিংহাসনের উত্তরসূরি এমবিএস নামে পরিচিত মোহাম্মদ বিন সালমান।

প্রতিবেদনে বলা হয়েছে, হত্যাকারীদের ১৫ সদস্যের একটি দলকে ইস্তানবুলে পাঠানো হয়েছিল। খাশোগিকে হত্যার পর এই দলের এক সদস্য ফোনে কাউকে জানিয়েছেন, কাজ শেষ হয়েছে বা নির্দেশ কার্যকর করা হয়েছে।

এই একই ব্যক্তি দলের অন্য একজনকে বলেছেন, তোমার বসকে জানাও, নির্দেশ পালন করা হয়েছে। এটিকে খাশোগি হত্যায় মোহাম্মদ বিন সালমানের সম্পৃক্ততার সবচেয়ে জোরালো প্রমাণ হিসেবে দেখছেন গোয়েন্দা কর্মকর্তারা।

তবে রিয়াদ জানিয়েছে, মোহাম্মদ বিন সালমান কিংবা তার বাবা বাদশাহ সালমান এ অভিযান সম্পর্কে কিছুই জানতেন না। অডিও রেকর্ডিংয়েও এমবিএসের কথা উল্লেখ করা হয়নি।

ঘটনাপ্রবাহ : সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×