ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে তামিলনাড়ুতে ভূমিধস

  আন্তর্জাতিক ডেস্ক ১৬ নভেম্বর ২০১৮, ১০:০৫ | অনলাইন সংস্করণ

তামিলনাড়ু

ভারতের তামিলনাড়ু উপকূলে ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে ভূমিধসের ঘটনা ঘটেছে। এ সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১২০ কিলোমিটার। শুক্রবার সকালে ঘূর্ণিঝড় গাজা এ উপকূলে আঘাত হানে।

ওই রাজ্য থেকে ৭৬ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে বলে জানা গেছে।

তামিলনাড়ু উপকূল ও নাগাপাত্তিনামের ওপর দিয়ে বয়ে গেছে ঘূর্ণিঝড়টি। এটি রাজধানী চেন্নাই থেকে ৩০০ কিলোমিটার দূরে আঘাত হেনেছে।

ঘূর্ণিঝড় গাজার আঘাতের আগেই সতর্কতা অবলম্বন করে নিম্নাঞ্চল থেকে লোকজনকে ৩০০টি আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হয়। নাগাপাত্তিনাম, পুডুকোত্তাই, রামানাথাপুরাম ও তিরুভারুরসহ ছয় জেলার আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেন মানুষ।

আগে থেকেই রাজ্যজুড়ে সতর্কতা জারি করা হয়েছিল। বিজ্ঞপ্তি জারি করে রাজ্যের সব স্কুল-কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে তামিলনাড়ু প্রশাসন।

ভারতীয় নৌবাহিনীর তরফ থেকেও চূড়ান্ত সতর্কতা জারি করা হয়। একদিকে মুষলধারে বৃষ্টি আর অন্যদিকে ঘূর্ণিঝড়ের দাপটে দক্ষিণ ভারতের জনজীবন বিপর্যস্ত হয়ে উঠেছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ছয় ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড়টি শক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়বে। এ ছাড়া নাগাপাত্তিনাম, তিরুভারুর ও থানজাভুরে ভূমিধস এবং ভারী বৃষ্টিপাত হবে বলে সতর্ক করা হয়েছে।

এদিকে এ ঘূর্ণিঝড়ের আশঙ্কায় চেন্নাই থেকে নাগাপাত্তিনাম, তিরুভারুর ও থানজাভুর জেলার সঙ্গে ৪টি ট্রেনসেবা বাতিল করেছে রাজ্য।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×