সৎকারের আগে মৃত ব্যক্তি জীবিত হয়ে উঠল!

  অনলাইন ডেস্ক ১৭ নভেম্বর ২০১৮, ২০:৪৩ | অনলাইন সংস্করণ

সৎকারের আগে মৃত ব্যক্তি জীবিত হয়ে উঠল!
ছবি: সংগৃহীত

ভারতের রাজস্থান রাজ্যের ভাগতানওয়ালা কি ধানি নামক এলাকায় এক ব্যক্তি মারা যাওয়ায় পর সৎকারের সময় জীবিত হয়ে যায়। ঘটনায় সময় তার পরিবারের লোকজন পেয়ে যায়। খবর টাইমস অব ইন্ডিয়া।

৯৫ বছর বয়সী ওই ব্যক্তির নাম রাম গুজ্জার। মারা যাওয়ার পর তার পরিবারের সদস্যরা মৃত সৎকারপূর্ব নানারকম প্রথা পালনের কাজ করছিলেন। কিন্তু হঠাৎ শব্দ করে নিঃশ্বাস নিতে শুরু করেন ওই মৃত ব্যক্তি।

রাম গুজ্জার নামে ওই ব্যক্তি বলেন, ‘আমার বুকে প্রচণ্ড ব্যথা শুরু হলে ভীষণ ক্লান্ত হয়ে একপর্যায়ে ঘুমিয়ে পড়ি। এরপর কি হলো সেটা আমি জানি না। ঘুম থেকে জেগে দেখি আমার সৎকারের ব্যবস্থা করা হচ্ছে।’

মরদেহ নড়াচড়া করতে দেখে তার পরিবারের সদস্যরা ভয় পেয়ে যান। যখন বুঝতে পারেন যে বৃদ্ধ বেঁচে আছেন তখন তাদের ভয় কেটে যায়। এদিকে ওই ব্যক্তির পরিবার বলছে, বৃদ্ধ অচেতন হলে এক ডাক্তার তাকে দেখতে এসে মৃত ঘোষণা করেন। এরপরই মৃত সৎকারের কাজ শুরু করেন তারা।

খবরে বলা হয়, মৃতের সৎকারে প্রয়োজনীয় সব প্রথা-পদ্ধতি পালন করছিলেন একজন পুরোহিত। তাছাড়া প্রথা অনুযায়ী একজন নাপিত মৃত ব্যক্তির পরিবারের পুরষদের মাথা ন্যাড়া করাও শুরু করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×