ফাঁস হলো খাশোগির লাশ টুকরো করার ছবি!

  যুগান্তর ডেস্ক ১৯ নভেম্বর ২০১৮, ১৪:১৯ | অনলাইন সংস্করণ

ফাঁস হলো খাশোগির লাশ টুকরো করার ছবি!

তুরস্কে সৌদি কনস্যুলেটের অভ্যন্তরে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার সর্বশেষ প্রমাণ হিসেবে বেরিয়ে এসেছে মরদেহ টুকরো করার ছবি।

ইরাক ও মধ্যপ্রাচ্য নিয়ে কাজ করা সাংবাদিক, অ্যাক্টিভিস্টদের প্লাটফর্ম আল সুরার একটি প্রতিবেদনে বিভৎস কয়েকটি ছবি প্রকাশ করে দাবি করা হয়েছে যে, এ ছবিগুলো খাশোগির লাশ টুকরো করার সময়ের।

তাদের দাবি, খাশোগিকে হত্যায় অংশ নিয়েছিল সৌদি আরবের পাঠানো ১৫ সদস্যের কিলিং স্কোয়াড।

খাশোগি হত্যার প্রায় দেড় মাসের বেশি সময় পর প্রথমবারের মতো হত্যাকাণ্ডের ছবি প্রকাশিত হল।

যদিও ওই ছবিগুলো আসলেই সাংবাদিক খাশোগি হত্যার ছবি কিনা তা এখনও যাচাই করা হয়নি।

খাশোগি হত্যার ফাঁস হওয়া সেই ছবিগুলোর একটি

প্রসঙ্গত এর আগে সাংবাদিক খাশোগি হত্যার অডিও রেকর্ড ফাঁস হয়েছিল।

ওই অডিওতে কয়েক ব্যক্তির কথোপকথন শোনা যাচ্ছে বলে দাবি করা হয়। খাশোগি কনস্যুলেটে প্রবেশের সময় তার বাগদত্তা হাতিস চেঙ্গিসের কাছে তার ফোন রেখে গিয়েছিলেন। তদন্ত কর্মকর্তারা ফোনের ভেতর ওই অডিও রেকর্ডিংগুলো পেয়েছেন।

নিউইয়র্ক পোস্টের বরাত দিয়ে মধ্যপ্রাচ্যের প্রভাবশালী পত্রিকা ডেইলি সাবাহতে বলা হয়, জামাল খাশোগি ঘড়ির রেকর্ডার চালু করার ফলে সেখানে তাকে জিজ্ঞাসাবাদ, নির্যাতন এবং হত্যার মুহূর্তের অডিও রেকর্ড তার ফোন ও আইক্লাউড উভয় জায়গায় স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে গেছে।

খাশোগি নিখোঁজ হওয়ার পর রিয়াদ প্রথমে অস্বীকার করলেও ঘটনার সপ্তাহখানেক পর সৌদি অ্যাটর্নি জেনারেল শেষ পর্যন্ত স্বীকার করতে বাধ্য হন খাশোগিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

সম্প্রতি সৌদি কর্তৃপক্ষ খাশোগি হত্যায় জড়িত ১১ ব্যক্তিকে অভিযুক্ত করে। এদের মধ্যে পাঁচজনকে মৃত্যুদণ্ড দেয়ার ঘোষণা দিয়েছে তারা।

ঘটনাপ্রবাহ : সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×