ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে বোমা হামলা, নিহত অন্তত ৪৩

  যুগান্তর ডেস্ক ২১ নভেম্বর ২০১৮, ০৮:৪২ | অনলাইন সংস্করণ

ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে বোমা হামলা, নিহত অন্তত ৪৩

আফগানিস্তানের রাজধানী কাবুলের উরানাস ওয়েডিং প্যালেস নামক জায়গায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে এক জমায়েতে আত্মঘাতী হামলায় অন্তত ৪৩ জন নিহত হয়েছেন।

এ হামলায় আরও ৮৩ জন আহত হয়েছেন বলে খবর।

মঙ্গলবার (২০ নভেম্বর) রাতে আত্মঘাতী হামলার এ ঘটনা ঘটে। খবর: বিবিসি

বিবিসির খবরে প্রকাশ, হামলার দায় এখনও কোনো গোষ্ঠী স্বীকার করেনি।

তবে কাবুল পুলিশের মুখপাত্র বসির মুজাহিদ বলেন, পুলিশের ধারণা ইসলামিক স্টেট (আইএস) এই হামলা করে থাকতে পারে। দেশটির এক গণমাধ্যম জানিয়েছে, গত কয়েক মাসে কাবুলে যতগুলো আত্মঘাতী হামলা হয়েছে, তম্মধ্যে এটি সবচেয়ে বেশি প্রাণঘাতী হামলা।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ স্থানীয় সংবাদ মাধ্যমকে বলেন, ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কাবুলে শত শত মানুষ জমায়েত হয়েছিল।

সেখানে এক ইমাম ও অনেক আলেমরা জমায়েত হয়েছিলেন। হঠাৎ এক ব্যক্তি আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটান।

হতাহতের বিষয়ে তিনি বলেন, সেখানে বহু হতাহতের ঘটনা ঘটেছে। আমি ৩০ জনের লাশ গুনেছি।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ বলেন, হামলায় ৪০ জন মারা গেছেন এবং ৬০ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা বেড়ে যাওয়ারও শঙ্কা প্রকাশ করেছি।

প্রসঙ্গত, আজ বুধবার সারাবিশ্বে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী। সে উদ্দেশে প্রিয় নবীর জন্ম ও ওফাত দিবসটি উদযাপনে কাবুলের ইউরেনাস হলে জড়ো হয়েছিলেন দেশটির বরেণ্য ধর্মীয় শিক্ষাবিদ বা আলেমরা। সেখানেই এই আত্মঘাতী বোমা বিস্ফোরিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×