ইমরানকে 'ধর্মনিরপেক্ষতার' শর্ত ভারত সেনাপ্রধানের

  যুগান্তর রিপোর্ট ৩০ নভেম্বর ২০১৮, ১৭:৪৮ | অনলাইন সংস্করণ

ইমরানকে 'ধর্মনিরপেক্ষতার' শর্ত ভারত সেনাপ্রধানের
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (বামে) ও ভারতের সেনা প্রধান বিপিন রাওয়াত।

ভারতের সঙ্গে যুদ্ধ নয়, বরং সুসম্পর্ক রাখতে চায় পাকিস্তান। কয়েক দিন আগে এমন মন্তব্য করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু সুসম্পর্ক রাখতে দেশটিকে শর্ত দিয়েছেন ভারতের সেনাপ্রধান।

সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত পুণের ন্যাশনাল ডিফেন্স একাডেমির একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বলেন, ভারতের সঙ্গে সুসম্পর্ক রাখতে হলে পাকিস্তানকে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হতে হবে।

ভারতের সঙ্গে আলোচনায় বসার যে প্রস্তাব দিয়েছেন, পাক প্রধানমন্ত্রী ইমরান খান সে বিষয়ে মন্তব্য করতে গিয়ে সেনাপ্রধান বলেন, অতীতে ভারত বহুবার শান্তির প্রস্তাব দিয়েছে, শান্তি স্থাপন করতে প্রথম পদক্ষেপও নিয়েছে ভারত। কিন্তু ইসালামাবাদ সন্ত্রাস দমনে উদ্যোগ নেয়নি।

তিনি বলেন, পাকিস্তান নিজেকে ইসলামিক রাষ্ট্রের চেহারা দিয়েছে। ভারতের সঙ্গে সুসম্পর্ক চাইলে ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হয়ে উঠতে হবে। ওরা যদি আমাদের মতো ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হতে পারে তাহলে শান্তি প্রতিষ্ঠিত হওয়ার সুযোগ আছে।

এর আগে সংবাদ সংস্থা এএনআইকে দেয়া সাক্ষাৎকারে বিপিন রাওয়াত আরও বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার যে কথা পাকিস্তান বলছে তাতে স্ববিরোধিতা আছে। আর সেই উদ্যোগের কোনও বাস্তব প্রতিফলন নেই।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৬,৫০,৫৬৭১,৩৯,৫৫২৩০,২৯৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×