যুবরাজ খাশোগি হত্যায় জড়িত: মার্কিন সিনেটর

  যুগান্তর ডেস্ক ০৫ ডিসেম্বর ২০১৮, ১০:৪৯ | অনলাইন সংস্করণ

যুবরাজ খাশোগি হত্যায় জড়িত: মার্কিন সিনেটর
সিনেটর লিন্ডসে গ্রাহাম। ছবি: আনাদোলু

সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানকে খেপাটে হিসেবে আখ্যায়িত করে যুক্তরাষ্ট্রের এক সিনেটর বলেছেন-সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডে যুবরাজ জড়িত ছিলেন।

লিন্ডসে গ্রাহাম নামের ওই সিনেটর বুধবার বলেন, যুবরাজ হলেন একজন বিধ্বংসী মানুষ। আমি মনে করি সাংবাদিক খাশোগি হত্যাকাণ্ডে তার জড়িত থাকার আশঙ্কা সর্বোচ্চ পর্যায়ের।

ওয়াশিংটন পোস্টের এ সাংবাদিকের হত্যাকাণ্ডের সময় মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএর প্রধান গিনা হ্যাসপেলের ব্রিফিংয়ের সময় গ্রাহাম বলেন, মোহাম্মদ বিন সালমান ও সৌদি আরব-আলাদা দুটি অস্তিত্ব। যুক্তরাষ্ট্রের নির্ভরযোগ্য অংশীদার হিসেবে যুবরাজ কাজ করতে পারবেন না।

তিনি বলেন, আমি মনে করি তার সঙ্গে কাজ করা খুবই কঠিন। কারণ তিনি একজন খেপাটে লোক। সম্পর্ককে তিনি ঝুঁকিতে ফেলে দিয়েছেন।

গ্রাহাম বলেন, যুবরাজ যতদিন পর্যন্ত সৌদি আরবের শাসন ক্ষমতায় থাকবেন, ততদিন পর্যন্ত দেশটির কাছে অস্ত্র বিক্রি আমি সমর্থন করছি না। ইয়েমেন যুদ্ধ নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

গিনা হ্যাসপেলের ব্রিফে সব মিলিয়ে আটজন সিনেটর কথা বলেন। এর মধ্যে সিনেটর বব কোরকার বলেন, তিনি মনে করেন মোহাম্মদ বিন সালমান এ হত্যাকাণ্ডে জড়িত। তাকে যদি বিচারকের সামনে হাজির করা হয়, তবে আধঘণ্টার মধ্যে তিনি দোষী সাব্যস্ত হবেন।

পাশ্চাত্যে এমবিএস নামে পরিচিত মোহাম্মদ বিন সালমানকে নিয়ে তিনি বলেন, যুবরাজ যে হত্যাকাণ্ডে জড়িত, তাতে কোনো সন্দেহ নেই।

ঘটনাপ্রবাহ : সাংবাদিক জামাল খাসোগি নিখোঁজ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×