যারা ইসলামভীতি জাগিয়েছেন, এবার তারাই বিপদে: এরদোগান

  যুগান্তর ডেস্ক ০৯ ডিসেম্বর ২০১৮, ১৬:১৬ | অনলাইন সংস্করণ

যারা ইসলামভীতি জাগিয়েছেন, এবার তারাই বিপদে: এরদোগান
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। ছবি: এএফপি

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ইউরোপের নিরাপত্তা ও সামাজিক কল্যাণ নিয়ে মুসলমান কিংবা অভিবাসীরা না তাদের নিজ নাগরিকরাই উত্তাল হয়েছেন।

তিনি বলেন, যারা ইসলামভীতি জাগিয়ে তুলেছিলেন, এবার নিজেদের ফাঁদেই পড়েছেন তারা।

আরেকটি শনিবার বিক্ষোভে উত্তাল হয়েছে ইউরোপীয় তিন দেশ। সামাজিক নিরাপত্তা নিয়ে অসন্তোষ থেকেই ফ্রান্স, বেলজিয়াম ও নেদার‌ল্যান্ডসে এ বিক্ষোভ দেখা দিয়েছে।

ইস্তানবুলে এক অনুষ্ঠানের শুরুতে তিনি বলেন, নিরাপত্তা ও সামাজিক কল্যাণের যে দেয়াল এতদিন ধরে তারা লালন করে আসছে, দেশগুলোর নাগরিকরাই তাতে ঝাঁকানি দিয়েছেন। মুসলমান কিংবা অভিবাসীরা কিছু বলেনি।

তিনি বলেন, সস্তা জনপ্রিয়তা পেতে যারা এতদিন মুসলিমবিরোধী মানসিকতা ও ইসলামভীতি জাগিয়ে তুলেছেন, এবার তারা নিজেদের ফাঁদেই পড়েছেন।

‘হলুদ পোশাকের বিক্ষোভে ধারনাই বলে দিচ্ছে গণতন্ত্র, মানবাধিকার ও স্বাধীনতার ক্ষেত্রে ইউরোপীয়রা ব্যর্থ হয়েছে,’ বললেন তুর্কি প্রেসিডেন্ট।

বিক্ষোভকারীদের বিশৃঙ্খলা ও তাদের ওপর অন্যায়ভাবে বলপ্রয়োগ-দুটোরই বিরোধীতা করছেন মুসলিম বিশ্বে জনপ্রিয় তুরস্কের এ প্রেসিডেন্ট।

শনিবার ফ্রান্সে ‘হলুদ পোশাকের’ বিক্ষোভ চলাকালে সাত শতাধিক আন্দোলনকারীকে আটক করা হয়েছে। বিক্ষোভকারীদের ওপর পেপার স্প্রে ছুড়ছে নিরাপত্তা বাহিনী।

বেলজিয়াম ও নেদার‌ল্যান্ডসেও একই ধরনের বিক্ষোভ দেখা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×