ট্রাম্প আমাকে অন্ধকারে ঠেলে দিয়েছেন: কোহেন

  যুগান্তর ডেস্ক ১৩ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৩ | অনলাইন সংস্করণ

ট্রাম্প আমাকে অন্ধকারে ঠেলে দিয়েছেন: কোহেন
ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন। ছবি: এএফপি

আদালতে দণ্ডিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন আদালতের বিচারককে বলেন, ট্রাম্প তাকে আলোর পথে চলার পরিবর্তে অন্ধকারের পথে ঠেলে দিয়েছেন।

বুধবার নিউইয়র্ক আদালতে সব অপকর্মের জন্য ট্রাম্পের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন কোহেন। ইতিমধ্যে একাধিক অভিযোগে এ আইনজীবীকে তিন বছরের জেল দিয়েছেন আদালত।

তার বিরুদ্ধে অভিযোগের মধ্যে রয়েছে- যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের নির্বাচনের আগে অর্থ দিয়ে দুই নারীর মুখ বন্ধ করা, রাশিয়ায় প্রস্তাবিত ট্রাম্প টাওয়ার প্রজেক্ট নিয়ে কংগ্রেসকে মিথ্যা বলা এবং কর ফাঁকি দেয়া।

প্রতিটি অপরাধেই দোষ স্বীকার করেছেন কোহেন। প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশেই এসব কাজ করেছেন বলে এর আগে দাবি করেছিলেন তিনি।

কোহেন আরও বলেন, ট্রাম্পের প্রতি অন্ধ আনুগত্যই ছিল তার দুর্বলতা। আর ট্রাম্পের এসব নোংরা কাজ ধামাচাপা দেয়াকেও তিনি তার কর্তব্য বলে মনে করেছেন।

নিউইয়র্কের সাউদার্ন ডিস্ট্রিক এবং বিশেষ কাউন্সেল রবার্ট মুলারের রাশিয়া তদন্তের আওতায় দুটি ভিন্ন মামলায় কোহেনকে এ দণ্ড দিলেন আদালত।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে মুলারের তদন্তে ট্রাম্পের ঘনিষ্ঠ সহযোগীদের মধ্যে কোহেনেরই প্রথম জেল হল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×