নতুন আতঙ্ক 'সিরিঞ্জ বোমা'

  যুগান্তর ডেস্ক    ১৩ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪ | অনলাইন সংস্করণ

নতুন আতঙ্ক 'সিরিঞ্জ বোমা'
সিরিঞ্জ বোমা। ছবি: সংগৃহীত

দেখতে অনেকটা কৌটার আকৃতির। এর মধ্যে রয়েছে ইনজেকশনের সিরিঞ্জ। তবে সেটি কোনো সাধারণ কৌটা বা সিরিঞ্জ নয়। ভয়ঙ্কর তরতাজা বোমা। ছোট্ট আকৃতির এই বোমা সাধারণ বোমার মতোই বিধ্বংসী।

নতুন এ বোমা নিয়ে বেশ আতঙ্ক সৃষ্টি হয়েছে। কীভাবে, কোন প্রযুক্তি ব্যবহার করে, কোথায় এই এই বোমা তৈরি করা হচ্ছে তার কোনো হদিস পায়নি গোয়েন্দারা।

ভারতের হাওড়ার সাকরাইল থানায় সম্প্রতি এ বোমার সন্ধান পাওয়া গেছে। বিভিন্ন জায়গা থেকে আটক হওয়া বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে ওই বোমা পাওয়া যায়।

ওই এলাকায় একটি সংঘর্ষের স্থল থেকে গত বছর বিপুল পরিমাণ বোমা উদ্ধার করেছিল পুলিশ। সেই বোমার মধ্যেই সিরিঞ্জ বোমা ছিল বলে সন্দেহ পুলিশের।

সাকরাইলের মানিকপাড়ায় সোমবার বোমা নিষ্ক্রিয় করছিলেন পুলিশের বিশেষ টিম। তখন ওই টিমের সদস্য সিরিঞ্জ বোমা দেখতে পায় তারা। বিষয়টি তাদের কাছেও একেবারেই নতুন বলে জানিয়েছে পুলিশ।

নতুন এই বোমা নিয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসনের ‘বোমা ডাটা সেন্টার'র বিশেষজ্ঞরা। তাদের অনুমান, এর পিছনে কোনও সংগঠিত অপরাধচক্র থাকতে পারে। ভিন্ন রাজ্যে বা দেশের বাইরে কারা এমন বোমা ব্যবহার করেছে বা করছে, তাও খতিয়ে দেখা হচ্ছে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×