পাকিস্তানে শীতেও লোডশেডিং, ক্ষুব্ধ ইমরান খান

  অনলাইন ডেস্ক ০৯ জানুয়ারি ২০১৯, ২১:০৯ | অনলাইন সংস্করণ

ইমরান খান। ছবি: টিআরটি
ইমরান খান। ছবি: টিআরটি

প্রচণ্ড শীতেও লোডশেডিংয়ে চরম দুর্ভোগে পড়েছেন পাকিস্তানের নাগরিকরা। এ নিয়ে দু’জন মন্ত্রীর পারস্পরিক দোষারোপে ক্ষুদ্ধ হয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। খবর বিবিসির।

পাকিস্তানের গণমাধ্যমের খবরে বলা হয়, পাওয়ার এবং পেট্রোলিয়াম বিভাগের গাফলতির কারণে দেশটির ২২ কোটি মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।যার মূলে রয়েছে ফেডারেল মন্ত্রী গোলাম সরওয়ার খান এবং ওমর আইয়ুবের পারস্পরিক মতবিরোধ।তারা একে অন্যের ওপর দায় চাপাচ্ছেন।

দুটি বিভাগের এ সমন্বয়হীনতার কারণে এলএনজি সময়মত আমদানি করা যায়নি। যার কারণে রাষ্ট্রের ১২ মিলিয়ন রুপি হারাতে হয়েছে। বিষয়টি নিয়ে চটেছেন পাক প্রধানমন্ত্রী।

ফেডারেল ক্যাবিনেট কমিটির সভায় ইমরান খান বলেন,‘আমি বিভিন্ন দেশ থেকে সাহায্য সংগ্রহ করছি, আর আপনারা দেশের সম্পদ অপচয় করছেন।’

সূত্র বলছে, এলএনজি সময়মত আমদানি না করার কারণে অনেক পাওয়ার প্ল্যন্ট বন্ধ হয়ে গেছে। তাপ বিদ্যুতের উদ্ভিদ চালান ১২ থেকে ১২ মিলিয়ন ডলারের ক্ষতির কারণ হয়ে দাড়িয়েছে।যা গ্রাহকদের জানুয়ানির বিদ্যুত বিলে বাড়তি চাপ হবে।

২০১৮ সালের ডিসেম্বরে পাওয়ার সেক্টরে ১৮০ থেকে ২০০ এমএমসি এফডি গ্যাস সরবরাহ করা হয়।গ্যাসের এ স্বল্পতার কারণে ব্যয়বহুল চুল্লি তেল থেকে বিদ্যুত উৎপাদন করতে হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×