রাফায়েল বিতর্কে মোদিকে পাল্টা খোঁচা রাহুলের

  যুগান্তর ডেস্ক ১০ জানুয়ারি ২০১৯, ১৩:৪৫ | অনলাইন সংস্করণ

রাফায়েল বিতর্কে মোদিকে পাল্টা খোঁচা রাহুলের
ছবি: সংগৃহীত

রাফায়েল বিতর্কে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ভারতের প্রথম প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনকে অবমাননা করেছেন বলে অভিযোগ নরেন্দ্র মোদির।

রাহুল গান্ধী বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুদ্ধবিমান চুক্তির কেলেঙ্কারিতে বিতর্কের মুখোমুখি না হয়ে নিজেকে রক্ষায় একজন নারীকে ব্যবহার করছেন।

রাফায়েল বিতর্কে ভারতীয় রাজনীতিতে বর্তমানে ব্যাপক গোলযোগ চলছে। বুধবার উত্তরপ্রদেশের আগ্রায় এক সমাবেশে মোদি বলেন, প্রথমবারের মতো এক নারীকে আমরা প্রতিরক্ষামন্ত্রী হিসেবে পেয়েছি। এটি অবশ্যই গর্বের বিষয়। রাফায়েল বিতর্কে পার্লামেন্টে সব বিরোধী পক্ষকে নিশ্চুপ করে দিয়েছেন তিনি।

‘এতে তাদের সব মিথ্যা প্রকাশ্যে চলে এসেছে। তারা এতটাই হতভম্ব যে, এখন একজন নারী প্রতিরক্ষামন্ত্রীকে অবমাননা করতে ছাড়ছেন না,’ বললেন মোদি।

তিনি বলেন, এর মাধ্যমে তারা একজন মন্ত্রীকে না বরং ভারতীয় নারীর সক্ষমতাকে অবজ্ঞা করছেন।

সন্ধ্যায় মোদির কথার পাল্টা প্রতিক্রিয়া ব্যক্ত করেন রাহুল গান্ধী। কিন্তু তা আগের মন্তব্যের চেয়েও আরও বেশি তীক্ষ্ণ।

টুইটারে রাহুল বলেন, নিজেদের ঘর থেকে শুরু হওয়া নারীকে শ্রদ্ধা করার আমাদের সংস্কৃতির প্রতি সম্মান দেখিয়ে বলছি, কাঁপাকাঁপি বন্ধ করুন, পুরুষ হোন। যখন আপনি মূল রাফায়েল বিতর্ক এড়িয়ে যাচ্ছেন, তখন বিমানবাহিনী ও প্রতিরক্ষামন্ত্রী আলোচনার বিষয়বস্তু হতে পারে?

এর আগে রাজস্থানের একটি সমাবেশে মোদিকে পরিহাস করে কংগ্রেসপ্রধান বলেন, পার্লামেন্টে রাফায়েল বিতর্কে একজন নারী প্রধানমন্ত্রীকে রক্ষা করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×