মোদির সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে চাকরি ছাড়লেন সাবেক সিবিআই প্রধান

  যুগান্তর ডেস্ক    ১১ জানুয়ারি ২০১৯, ২২:১১ | অনলাইন সংস্করণ

নরেন্দ্র মোদি ও অলোক ভার্মা
নরেন্দ্র মোদি ও অলোক ভার্মা। ফাইল ছবি

সিবিআইপ্রধান অলোক ভার্মাকে অপসারণ করে ফায়ার সার্ভিসের মহাপরিচালকের পদে নিয়োগ দেওয়ায় ক্ষুব্ধ হয়ে চাকরি ছাড়লেন এ কর্মকর্তা।

এনডিটিভি জানায়, সিবিআই-প্রধান হিসেবে ‘কাঙ্ক্ষিত সততার’ পরিচয় না দেওয়ার কারণ দেখিয়ে অলোককে অপসারণ করা হয়েছে।

শুক্রবার ফায়ার সার্ভিসের মহাপরিচালক পদে যোগ দেওয়ার কথা ছিল অলোক ভার্মার।

এদিকে এক বিবৃতিতে অলোক বলেন, ‘সাধারণ ন্যায়বিচার আর রক্ষা করা হচ্ছে না এবং নিম্ন স্বাক্ষরকারীকে পরিচালকের পদ থেকে সরানোর জন্য পুরো প্রক্রিয়াটি উল্টোভাবে পরিচালিত হয়েছে।’

বিবৃতিতে অলোক বলেছেন, গতকালের সিদ্ধান্তের মধ্য দিয়ে দেখা যাচ্ছে, সিবিআইয়ের মতো একটি প্রতিষ্ঠানকে প্রতিটি সরকার কীভাবে বিবেচনা করছে। এই বিষয়ে সমন্বিতভাবে অন্তর্দৃষ্টি দেওয়ার সময় এসেছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন একটি কমিটি বৃহস্পতিবার তাকে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) প্রধানের পদ থেকে অপসারণ করে।

এরপর ফায়ার সার্ভিসের মহাপরিচালকের পদে অলোক ভার্মাকে নিয়োগ দেওয়া হয়। শুক্রবার তিনি পদত্যাগ করেন। আগামী ৩১ জানুয়ারি অলোক ভার্মার অবসরে যাওয়ার কথা ছিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×