কাতারকে সর্বক্ষেত্রে সাহায্য করা হবে: এরদোগান

  ১৩ জানুয়ারি ২০১৯, ১৮:১২:১৪ | অনলাইন সংস্করণ

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। ছবি: ইয়ানি সাফাক

সামরিক থেকে শুরু করে থেকে জ্বালানী পর্যন্ত সর্বক্ষেত্রে কাতারকে সাহায্য ও সহযোগিতা করার ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

রোববার তুর্কি প্রেসিডেন্ট এরদোগান উত্তর সাকারিয়া প্রদেশে রাখা এক বক্তব্যে এমন ঘোষণা দেন।

এ সময় প্রেসিডেন্ট এরদোগান বলেন, আমরা সব সময় মনে রাখব কাতার আমাদের সঙ্গে একাত্মা প্রকাশ করেছে।

তিনি বলেন, আমরা সর্বাত্মকভাবে কাতারকে আমাদের সাহায্য সহযোগিতা করব। এটি সামরিক থেকে ব্যবসায়ীক এবং ভ্রমণ থেকে জ্বালানী হতে পারে।

গেল বছরের আগস্টে মার্কিন নিষেধাজ্ঞায় তুর্কি লিরার অব্যাহত দরপতন ঘটেছে। ওই সময় এরদোগানের বিপদে পাশে দাঁড়িয়েছে কাতার।

তুর্কি সঙ্কটের সময় কাতার আমির এরদোগানকে জানিয়েছেন, তুরস্কের মুদ্রা লিরার দরপতন ঠেকাতে ১৫ বিলিয়ন লিরা বিনিয়োগ করবে কাতার। তুরস্কের শেয়ারবাজার ও ব্যাংকে এ বিনিয়োগ করা হবে।

কাতার আমির এক টুইটবার্তায় বলেছেন, আমরা আমাদের তুর্কি ভাইদের পাশে দাঁড়াব; যারা কাতারের পাশে দাঁড়িয়েছিল এবং মুসিলম বিশ্বের পাশে আছে। কাতারের আমিরের এই ঘোষণার পর লিরার দর ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছিল।

যুক্তরাষ্ট্র কর্তৃক তুরস্কের দুই মন্ত্রীর ওপর নিষেধাজ্ঞা আরোপ ও দুই পণ্যে শুল্ক বৃদ্ধির পর প্রথম দেশ হিসেবে কাতার প্রধান তুরস্ক সফর করেছেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত