প্রধানমন্ত্রীসহ উচ্চপদস্থদের বিদেশ যেতে সিসির অনুমতি লাগবে

  অনলাইন ডেস্ক ১৬ জানুয়ারি ২০১৯, ২১:৫৯ | অনলাইন সংস্করণ

মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ সিসি
মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ সিসি। ফাইল ছবি

মিসরের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের বিদেশগমনে নতুন নির্দেশনা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ সিসি। প্রধানমন্ত্রীসহ মন্ত্রী, সচিব, রাষ্ট্রীয় সকল সংস্থার প্রধান ও জ্যেষ্ঠ কর্মকর্তাদের প্রেসিডেন্টের পূর্ব অনুমোদন ব্যতীত বিদেশ গমনে নিষেধারোপ করে একটি ডিক্রী জারি করা হয়েছে।

অফিসিয়াল বা চাকরি সংক্রান্ত কাজের উপর রাষ্ট্রের জ্যেষ্ঠ কর্মচারীদের ভ্রমণের নিয়ামাবলী সম্পর্কে ২০১৯ সালের ফেডারেল ডিক্রি নম্বর ২৩ জারি করেন মিসরের প্রেসিডেন্ট সিসি।

মঙ্গলবার সরকারি গেজেটে প্রকাশিত রেজুলেশনের প্রথম প্যারায় বলা হয়, রাষ্ট্রপতির সিদ্ধান্তে প্রধানমন্ত্রী, উপপ্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, পররাষ্ট্র ও স্বরাষ্ট্রমন্ত্রী , বিচারপতি, নিরাপত্তাসংস্থার প্রধান ও এনজিও প্রধানদের সরকারী বা ব্যক্তিগত বিদেশে ভ্রমণের জন্য রাষ্ট্রপতিকে বিশেষভাবে অবহিত করতে হবে।

ডিক্রি অনুসারে অফিসিয়াল বা কাজের সাথে সম্পর্কিত বিদেশে ভ্রমণ করার অনুমোদনটি মন্ত্রীদের জন্য প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ভিত্তিতে নেওয়া হবে। ডেপুটি মন্ত্রী, গভর্নর, ডেপুটি গভর্নর, জাতীয় কাউন্সিলের প্রধান, পাবলিক সংস্থা ও এনজিও প্রধানদের জন্যও আইনটি প্রযোজ্য ।

সূত্র: আনাদলু নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×