সন্ধ্যায় নামল মাকড়সা বৃষ্টি! (ভিডিও)

  যুগান্তর ডেস্ক ১৭ জানুয়ারি ২০১৯, ১১:৫৮ | অনলাইন সংস্করণ

মাকড়সা বৃষ্টি
আকাশ থেকে ঝড়ছে মাকড়সা বৃষ্টি। ছবি: ইউটিউব

সূর্য তখনও অস্ত যায়নি। দিনের আলো নিভু নিভু করছে। অধিবাসীরা যে যার ঘরে ফিরছেন। এমন সময় শুরু হলো বৃষ্টি।

আর সেই বৃষ্টিতে ভেজা তো দূরের কথা, হতভম্ব হয়ে যে যার মতো পালাতে লাগল।

কেননা এ বৃষ্টিতে আকাশ থেকে ঝরছিল লাখো লাখো মাকড়সা!

সম্প্রতি ব্রাজিলের মিনাস গেরাইস রাজ্যে এমন ‘মাকড়সা বৃষ্টি' হওয়ার ঘটনা ঘটেছে।

সেই বৃষ্টির ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় এখন বেশ ভাইরাল। এমন বৃষ্টির ভিডিও করেছেন মিনাস গেরাইস রাজ্যের বাসিন্দা জোয়াও পেড্রো মার্টিনেলি ফোনসেকা।

গত সপ্তাহে জোয়াওর মা সিসিলিয়া জুনিনহো ফোনসেকা ভিডিওটি ফেসবুকে পোস্ট করার পর হাজার হাজার মানুষ রীতিমতো ভয়ে কেঁপে ওঠেন।

এ প্রসঙ্গে জোয়াও বলেন, ওই মাকড়সা বৃষ্টির সময় আমরা গ্রামবাসীরা একসঙ্গে বিস্মিত ও ভীতসন্ত্রস্ত হয়েছিলাম।

তিনি জানান, আমার গুরুজনরাও আকাশ থেকে বৃষ্টির সঙ্গে পোকামাকড় পড়তে দেখেছিলেন। তবে এটি আমার জন্য প্রথম। বিষয়টি আমার কাছে অবিশ্বাস্য।

জোয়াওর দাদি জেরিসিনা মার্টিনেলি স্থানীয় সংবাদপত্রকে বলেন, ভিডিওতে যত মাকড়সা দেখা গেছে, বাস্তবে তার চেয়ে অনেক বেশি পড়েছে। প্রচণ্ড গরম পড়লে সন্ধ্যায় এমনটি আগেও ঘটতে দেখেছি।

এ ঘটনায় দ্য গার্ডিয়ান জানিয়েছে, ব্রাজিলের এসব অঞ্চলে গরম, আর্দ্র আবহাওয়ার সময় এমন ঘটা অস্বাভাবিক নয়, এমন মাকড়সা বৃষ্টি এখানে এর আগেও ঘটেছে বলে জানিয়েছেন আবহাওয়া বিশেষজ্ঞরা।

জোয়াওর মোবাইলে ধারণকৃত সেই ভিডিওটি দেখুন-

এই বিষয়ে আরাকোনোলজি বিষয়ে গবেষণারত জীববিজ্ঞান বিভাগের একজন অধ্যাপক অ্যাডালবার্তো ডস সান্টোস ব্যাখ্যা করে বলেন যে, এই মাকড়সাগুলো প্যারাউইক্সিয়া বিস্ট্রিয়াটা প্রজাতির অন্তর্গত। এরা এমন সূক্ষ্মভাবে জাল বুনতে পারে, যা মানুষের চোখে ধরা পড়া প্রায় অসম্ভব। দেখে মনে হয় সব হাওয়ায় ভেসে বেড়াচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×