ভারতের সেই ভন্ড 'বাবার' যাবজ্জীবন

  যুগান্তর ডেস্ক ১৮ জানুয়ারি ২০১৯, ০৫:৫০ | অনলাইন সংস্করণ

ভারতের সেই ভন্ড 'বাবার' যাবজ্জীবন

ভারতের স্বঘোষিত ‘বাবা’ রাম রহিম সিং (গুরমিত রাম রহিম) ও তার আরও তিন সহযোগীর বিরুদ্ধে এক সাংবাদিক হত্যায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হয়েছে।

এ মামলায় তাদের চারজনকেই যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার হরিয়ানার বিশেষ আদালতে বিচারক জগদ্বীপ সিং এই দণ্ডাদেশ ঘোষণা করেন। স্বঘোষিত ‘বাবা’ রাম রহিম সিং এখন ধর্ষণ মামলায় ২০ বছর কারাদণ্ড ভোগ করছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

নিহত সাংবাদিক রাম চন্দ্র ছত্রপতিকে ২০০২ সালের অক্টোবর মাসে তার বাসভবনের সামনে গুলি করে হত্যা করা হয়। তিনি ‘পুরা সাচ’ নামক সংবাদপত্রে কাজ করতেন। সংবাদপত্রটি রাম রহিমের ডেরায় কীভাবে নারীদের যৌনতায় ব্যবহার করা হয় সে বিষয়ে বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছিল।

২০০৩ সালে তার হত্যাকাণ্ডের বিষয়ে মামলা দায়ের হয়। ২০০৬ সালে মামলাটি সিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। মামলায় গুরমিত রাম রহিম সিংকে প্রধান আসামি করা হয়।

অপর তিন অভিযুক্ত রাম রহিমের ঘনিষ্ঠ সহযোগী- কুলদীপ সিং, নির্মল সিং এবং কৃষাণ লাল। ভারতের ‘সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের’ পক্ষে নিযুক্ত আইনজীবী এইচপিএস ভার্মা রাম রহিমসহ অভিযুক্ত চারজনের বিরুদ্ধেই অভিযোগ প্রমাণিত হওয়ার কথা জানিয়ে উল্লেখ করেছেন, আনুষ্ঠানিকভাবে রায় দেয়া হবে আগামী ১৭ জানুয়ারি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×