বাইতুল মুকাদ্দাসসহ পবিত্র শহরগুলো রক্ষা আমাদের দায়িত্ব: এরদোগান

  অনলাইন ডে ২০ জানুয়ারি ২০১৯, ১৯:৩০ | অনলাইন সংস্করণ

একে পার্টির এক অনুষ্ঠানে এরদোগান। ছবি: আনাদলু
একে পার্টির এক অনুষ্ঠানে এরদোগান। ছবি: আনাদলু

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেছেন, মক্কা-মদিনাসহ ইসলামী সভ্যতার প্রতীক অন্যান্য নগরীগুলো আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। মধ্য এশিয়া থেকে সুদানের সাওয়াকিন দ্বীপ পর্যন্ত-সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে থাকা পূর্বসূরিদের রেখে যাওয়া সম্পত্তিতে আমাদের ব্যাপক আগ্রহ রয়েছে। এজন্যই বাইতুল মুকাদ্দাসসহ পবিত্র শহরগুলো রক্ষা করা আমাদের দায়িত্ব।

ক্ষমতাসীন একে পার্টির এক অনুষ্ঠানে শনিবার (১৯ জানুয়ারি) তুরস্কের রাজধানী আঙ্কারায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সামরিক শক্তির দিক দিয়ে মুসলিম বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশ তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান বলেন, মধ্য এশিয়া, ইউরোপসহ যেখানেই হোক না কেনো বিশ্ব মানচিত্রের প্রতিটি অঞ্চলে পূর্বপুরুষদের রেখে যাওয়া সম্পত্তিতে তুর্কিদের পূর্ণ আগ্রহ রয়েছে। এজন্যই আমরা পবিত্র নগরী জেরুজালেমকে রক্ষা করতে দৃঢ় সংকল্পবদ্ধ।

উল্লেখ্য, প্রেসিডেন্ট এরদোগান ২০১৭ সালে সুদান সফর করেন-এসময় তিনি লোহিতসাগরের পশ্চিম উপকূলীয় পূর্ব-সুদানের সাওয়াকিন দ্বীপে যান এবং এই ঐতিহাসিক দ্বীপটি পুনর্নির্মাণের প্রতিশ্রুতি দেন।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×