সিরিয়ায় ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৪

  যুগান্তর ডেস্ক ২১ জানুয়ারি ২০১৯, ১৪:১৪ | অনলাইন সংস্করণ

সিরিয়ায় ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৪

সিরিয়ায় রোববার রাতে ইসরাইলে ক্ষেপণাস্ত্র ও গাইডেড বোমা হামলায় কমপক্ষে ৪ সিরীয় সেনা নিহত ও ৬ জন আহত হয়েছেন।

তবে সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের দাবি, সব ক্ষেপণাস্ত্রই ভূপাতিত করেছেন সিরীয় সেনারা। ইহুদিবাদী দেশটির বিমান থেকে রোববার রাতভর সিরিয়ার বিমানবন্দর লক্ষ্য করে কমপক্ষে ৩০টি ক্ষেপণাস্ত্র ও গাইডেড বোমা হামলা চালানো হয়।

সিরিয়ার একটি সামরিক সূত্র বলছে, আমাদের বিমান প্রতিরক্ষাব্যবস্থা ইসরাইলের এ আগ্রাসন নস্যাৎ করে দিয়েছে। খবর ইন্টারফেক্স ও আলজাজিরার।

দামেস্ক বিমানবন্দরের কাছে সিরিয়ার সামরিক বাহিনী ইসরাইলের সাতটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি এবং বিমানবন্দরেরও কোনো ক্ষতি হয়নি বলে দাবি করেছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এ ঘটনার কিছুক্ষণ পরই ইসরাইলি বাহিনী দাবি করেছে, তাদের আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা দিয়ে একটি রকেট ভূপাতিত করা হয়েছে। রকেটটি অধিকৃত গোলানের উত্তর অংশ লক্ষ্য করে ছোড়া হয় বলে ইসরাইল দাবি করেছে। তবে কোথা থেকে রকেটটি ছোড়া হয়েছে তা সামরিক বিবৃতিতে পরিষ্কার করা হয়নি।

ইসরাইলের দাবি, সিরিয়ায় ইরানের রিপাবলিকান গার্ডের ইউনিট কুদসের ঘাঁটি তারা এ হামলা করেছে।

ইসরাইল গত কয়েক বছর ধরে মাঝেমধ্যেই সিরিয়ার ওপর বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে। সিরিয়া যে উগ্র সন্ত্রাসীগোষ্ঠীর বিরুদ্ধে লড়াই করছে, সে লড়াই বানচাল করার জন্য ইসরাইল এসব হামলা চালিয়ে আসছে।

সিরিয়ার অভিযোগ, দীর্ঘদিন ধরে উগ্র সন্ত্রাসীদের অর্থ, অস্ত্র ও সামরিক সহযোগিতা দিচ্ছে ইসরাইল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×